ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মুখের অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া উপায়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৬:৪৭

মুখের অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া উপায়

অনেকেরই ঠোঁটের ওপরে দেখা যায় অবাঞ্ছিত লোম যা মেকআপের সৌন্দর্য নষ্ট করে। এটি অনেকেই অপছন্দ করেন। এই লোম দূর করার জন্য অনেকেই বিভিন্ন হেয়ার রিমুভাল ক্রিম ব্যবহার করে থাকেন যা অনেক সময় ত্বকের উপকার থেকে ক্ষতিই বেশি করে থাকে। তাই অবাঞ্ছিত এই লোম দূর করার জন্য অবলম্বন করতে পারেন ঘরোয়া কিছু উপায়।

আসুন জেনে নেই এর উপায় গুলো কি কি-

# অবাঞ্ছিত এই লোম দূর করার জন্য হলুদ বেশ ভালো কাজ করে। এর জন্য হলুদের সঙ্গে সামান্য পানি দিয়ে পেস্ট তৈরি করুন। এরপর মুখের যেসব অংশে বেশি লোম রয়েছে সেখানে ব্যবহার করুন এইপেস্ট। শুকিয়ে গেলে গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহখানেক এই প্যাক নিয়মিত ব্যবহারে দেখবেন মুখের লোমের পরিমাণ কমতে শুরু করেছে।

# ১ টেবিল চামচ কর্নস্টার্চ ও চিনির সঙ্গে ডিমের সাদা অংশ মিশিয়ে যে জায়গার লোম রয়েছে সেখানে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। এতে খুব দ্রত লোমের সমস্যা দূর হবে। ভালো উপকার পেতে নিয়মিত ব্যবহার করুন।

# লোম দূর করার জন্য দই ও বেসন ও হলুদ একত্রে মিশিয়ে ব্যবহার করতে পারেন।

# ঘরেই বানিয়ে নিতে পারেন ওয়াক্স। এর জন্য লেবু ও চিনি এক সঙ্গে ফুটিয়ে নিয়ে ঠাণ্ডা করে নিন। এরপর ওয়াক্সটি ত্বকের যে অংশে লোম দূর করতে চান যেখানে লাগিয়ে নিন। এরপর একটা কাপড়ের সাহায্যে চাপ প্রয়োগ করে টান দিয়ে উঠিয়ে নিন।

বাংলাদেশ জার্নাল/এএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত