ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হারপার’স বাজার ইন্ডিয়ার প্রচ্ছদে সোবিয়া

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ১৯:৩৫  
আপডেট :
 ১০ আগস্ট ২০২৩, ২০:২৩

হারপার’স বাজার ইন্ডিয়ার প্রচ্ছদে সোবিয়া
বিকিনিতে হারপার’স বাজারের প্রচ্ছদে সোবিয়া। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফ্যাশন ম্যাগাজিন হারপার’স বাজার ইন্ডিয়ার প্রচ্ছদে এবার দেখা যাচ্ছে সোবিয়া আমিনকে। ঢাকার মেয়ে সোবিয়া আমিন এর আগেও ভারতীয় তরুণ ডিজাইনারদের সঙ্গে কাজ করেছেন। এছাড়া ‘ভোগ ইন্ডিয়া’ আর ‘ভোগ ইতালি’র প্রচ্ছদেও সোবিয়া আমিনকে দেখা গেছে।

তার আগে ভারতীয় চিত্রনায়িকা যেমন দীপিকা পাড়ুকোন, আনুশকা শর্মা, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া, সারা আলী খান, কারিনা কাপুরসহ অনেকে বাজার ইন্ডিয়ার প্রচ্ছদকন্যা হিসেবে দেখা দেন। আর বাংলাদেশি মডেল হিসেবে সোবিয়ার এই অর্জন অনন্য পটভূমি তৈরি করেছে।

হারপার'স বাজারের প্রচ্ছদে আসার পর ডলি সিং, সিদ্ধার্থ বাত্রা, আনিতা শ্রফ আদাজানিয়াসহ ভারতের অসংখ্য সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার আর কনটেন্ট ক্রিয়েটর তাকে শুভেচ্ছা জানিয়েছেন। জনপ্রিয় টালিউড তারকা ঋতাভরী চক্রবর্তীও শুভেচ্ছা জানাতে ভুলেননি।

হারপার’স বাজার ইন্ডিয়ার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সোবিয়ার ছবি পোস্ট করা হয়। সেই পোস্টে লেখা হয়েছে, আগস্ট সংখ্যার কাভার স্টার সোবিয়া আমিন। বহুমুখী প্রতিভার অধিকারী একজন বাংলাদেশি মডেল। তিনি বিশেষ কোনো বিশেষণের বাক্সে আটকে রাখতে রাজি নন নিজেকে পরিচিত করানোর ক্ষেত্রে। মডেলিংয়ের তিনি কনটেন্ট ক্রিয়েটর, স্থপতি আর বেকার হিসেবেও প্রায় সমান দক্ষ। “প্লাস সাইজ”, “বডি পজিটিভ”, “বাবলি” এই সব বিশেষণের বাইরে সোবিয়া নতুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে প্রতিনিয়ত বাঁধাধরা মানদণ্ডকে চ্যালেঞ্জ করে এগিয়ে যাচ্ছেন। তাকে সমালোচনা টলাতে পারে না। তিনি নিজস্বতায় অনন্য।

ঋতাভরী ও সোবিয়া। ছবি: সংগৃহীত

এছাড়া সোবিয়ার ক্ষেত্র্রে বলা হয়েছে, তিনি নিজেকে এগিয়ে নিতে নির্ভীক। ভুল থেকে প্রতিনিয়ত শেখেন আর প্রতিদিনের অগ্রগতি টুকে রাখতে ভোলেন না।

সাদাকালো একটি ছবি পোস্ট করে বাজার ইন্ডিয়ার পক্ষ থেকে ক্যাপশনে লেখা হয়েছে, মেধাবীদের সঙ্গে ইনক্লুসিভ আর সুন্দর অভিজ্ঞতার সব ফটোশুটের সুযোগ পেয়েছেন তিনি। তাই নিজেকে ভাগ্যবান বলে মনে করেন। তবে এখনো অনেকটা পথ পেরোনো বাকি তরুণ এই ফ্যাশন ইনফ্লুয়েন্সারের। তিনি নিজেকে ‘প্লাস সাইজ মডেল’ হিসেবে আখ্যায়িত করতে চান না। তিনি কেবলই একজন মডেল, প্লাস সাইজ কি না, সেটা মুখ্য নয়।

সোবিয়া মনে করেন, প্রতিটা মানুষের মতো প্রতিটা মডেলও অনন্য, অদ্বিতীয় আর অপ্রতিস্থাপনযোগ্য। বিশ্ব বৈচিত্র্যময়, তাই এত সুন্দর। মডেলিংয়েও তার ছাপ থাকতে হবে।

সোবিয়ার ছবিগুলো তুলেছেন শ্রদ্ধা কাপুরের কথিত প্রেমিক, বলিউডের নামকরা মডেল ফটোগ্রাফার রোহান শ্রেষ্ঠা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত