ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ঝটপট উজ্জ্বল ত্বক পাওয়ার উপায়

ঝটপট উজ্জ্বল ত্বক পাওয়ার উপায়

কয়েক ফোঁটা লেবুর রস দুই চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। তারপর সেই পেস্ট মুখে লাগিয়ে আধ ঘন্টা মতোন রেখে দিন। এর মধ্যেই আপনার পেস্টটি একেবারে শুকিয়ে যাবে।

তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বকের উজ্জ্বলতাও বাড়বে এবং নরমও হবে।

কফি কিংবা কোকো পাউডার অল্প করে একটি পাত্রে নিয়ে নিন। কোকো পাউডারের সঙ্গে এক-দুই চামচ মধু মিশিয়ে মুখে, গলায় এবং ঘাড়ে লাগিয়ে নিন। তারপর ভালো করে মাসাজ করতে থাকুন। শুকিয়ে যাওয়ার পর সাধারণ তাপমাত্রার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। এতে ত্বকের ভাজ দূর হয়।

ডিমের সাদা অংশ নিয়ে তার মধ্যে লেবুর রস মিশিয়ে দিন। ব্ল্যাকহেডসের কারণে ত্বকের অনেকাংশ কালো লাগে দেখতে। সেটাই দূর করতে এই পেস্টটা লাগিয়ে ফেলুন। অনেকক্ষণ লাগিয়ে রাখার পর ভালো করে ধুয়ে ফেলুন। একদিন পেস্টটি ব্যবহার করলেই অনেকদিন এর এফেক্ট থাকে।

পরিমাণ মতো দুধের সঙ্গে টমেটো পিউরি মিশিয়ে একটা ঘন পেস্ট বানিয়ে ফেলুন। সারা রাত এই পেস্টটি লাগিয়ে রাখলে খুবই উপকারী। যদি তা সম্ভব না হয় তাহলে বেশ অনেকক্ষণ লাগিয়ে রাখুন। তাতে আপনার ত্বকের ট্যান উঠবে। উজ্জ্বলও হবে।

বিশুদ্ধ হলুদ গুঁড়োর সঙ্গে খাঁটি নারকেল তেল মিশিয়ে নিয়ে একটা পেস্ট তৈরি করুন। অয়লি স্কিনের জন্য এই পেস্ট খুবই উপকারী। মুখে প্রায় এক ঘন্টা লাগিয়ে রাখুন। এতে ত্বকও ভালো হয়। ত্বকের বিভিন্ন সমস্যাও মেটে।

  • সর্বশেষ
  • পঠিত