ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৫ মে ২০২০, ২১:৫৫

প্রিন্ট

সার্ক ফোয়ারা মোড়ে সাংবাদিকদের সমাবেশ

খেলাপী মালিকদের ধিক্কার কর্মসূচি

খেলাপী মালিকদের ধিক্কার কর্মসূচি
জার্নাল ডেস্ক

ঈদের আগে বকেয়া বেতন ও বোনাস পরিশোধ না করায় এবং করোনা দুর্যোগের মধ্যেও বিভিন্ন গণমাধ্যমে ছাটাই বন্ধের দাবিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের ডাকে ঈদের দিন দুপুরে সমাবেশ ও মিছিল করেছেন ঢাকার সাংবাদিকরা।

পবিত্র ঈদ-উল-ফিতরের দিন সোমবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের সার্ক ফোয়ারার মোড়ে ডিইউজে'র সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে ঈদের আগে যে সব সংবাদমাধ্যম সাংবাদিকদের বেতন-বোনাস ঠিক সময়ে পরিশোধ করেছে, তাদের ধন্যবাদ আর যে সব প্রতিষ্ঠান বেতন-বোনাস দেননি তাদের ধিক্কার জানানো হয়। একইসঙ্গে সংবাদপত্র ও টিভি মালিকদের হুঁশিয়ারি দিয়ে ডিইউজে’র নেতারা বলেছেন, করোনা মহামারীর এই দুর্যোগময় পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের কোনও অজুহাত দিয়ে চাকরিচ্যুত বরদাস্ত করা হবে না। ইতিমধ্যে যাদের চাকরিচ্যুত করা হয়েছে, তাদেরকে অবিলম্বে পুনর্বহালের দাবি জানানো হয়।

বিভিন্ন মিডিয়ার মালিকদের প্রতি হুশিয়ারি দিয়ে সিনিয়র এই সাংবাদিক বলেন, ইউনিয়ন কিন্তু আগের জায়গায় নেই। যে সকল মালিকেরা মনে করেন ইউনিয়নকে তাদের মতো করে পুষতে পারবেন, তারা ভুল জায়গায় আছেন। যারা সাংবাদিকদের বিরুদ্ধে মালিকদের কাছে দালালি করে, সাংবাদিক কমিউনিটিকে ক্ষতিগ্রস্ত করে, ভুঁইফোড় কিছু সংগঠনের ব্যানারে চ্যারিটি করে সাংবাদিকদের রুটি-রুজির আন্দোলনকে বাধাগ্রস্ত করছেন, এগুলো বন্ধ করেন। ইউনিয়নের মাধ্যমে সংগঠিত হোন, ইউনিয়নকে শক্তিশালী করেন। ইউনিয়ন শক্তিশালী হলে সাংবাদিকদের দাবি আদায় সহজ হবে।

তিনি বলেন, সরকার যদি তার কর্মিকে করোনা আক্রান্ত হলে ক্ষতিপুরণ দিতে পারে, তাহলে গণমাধ্যমের মালিকেরা কেন তার কর্মির জন্য ক্ষতিপুরণ দেবে না ? যে সকল সাংবাদিক এরই মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের চিকিৎসার ব্যয় বহন ও ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান ডিইউজে সভাপতি। তিনি বলেন, করোনা উপসর্গ নিয়ে ইতিমধ্যে যারা মারা গেছেন তাদের প্রত্যেককে ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ দিতে হবে নিজ নিজ প্রতিষ্ঠানকে।

ডিইউজে'র যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় ঈদের দিনের এই সমাবেশ আরও বক্তব্য রাখেন, , সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিও ঘটক পুলক, ডিইউজের প্রচার সম্পাদক আছাদুজ্জামান, জনকল্যাণ সম্পাদক পদে সোহেলী চৌধুরী, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, নির্বাহী সদস্য রাজু হামিদ, সাব এডিটর কাউন্সিলের সাবেক কোষাধ্যক্ষ শামসুল আলম সেতু, আলোকিত বাংলাদেশের ইউনিট প্রধান মতলু মল্লিক, শফিক বাশার, এম জহিরুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে মিছিল নিয়ে বেতন-বোনাস খেলাপী এনটিভি দপ্তরের নিচে প্রতীকী অবস্থান গ্রহণ করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত