ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ২২:০৬

প্রিন্ট

তারা ও জয়: শারীরিক সুরক্ষা বইয়ের মোড়ক উন্মোচন

তারা ও জয়: শারীরিক সুরক্ষা বইয়ের মোড়ক উন্মোচন

জার্নাল ডেস্ক

অমর একুশে বইমেলার শেষ দিন সোহরওয়ার্দি উদ্যানে মোড়ক উন্মোচন হল শিক্ষক ও সমাজকর্মী ফারিন দৌলাহর বই ‘তারা ও জয় : শারীরিক সুরক্ষা’। বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ছিলেন- কার্টুনিস্ট ও শিশুসাহিত্যিক আহসান হাবীব, গবেষক রঞ্জনা বিশ্বাস, চলচ্চিত্র নির্মাতা অনার্য মুর্শিদ।

বইয়ের লেখক ফারিন দৌলাহ জানান, ‘তারা ও জয়’ মূলত একটি সিরিজ। এই সিরিজের প্রথম বই শারীরিক সুরক্ষা। আগামীতে হয়ত আমি বুলিং, ইমোশনাল ইন্টেলেজেন্সির মত বিষয়গুলো নিয়ে কাজ করব।

কার্টুনিস্ট ও শিশুসাহিত্যিক আহসান হাবীব বলেন, আমাদের দেশে যে পরিমাণ শিশু ধর্ষণ হচ্ছে সে অনুযায়ী শারীরিক সুরক্ষা বিষয়ে খুব বেশি বই নাই। আমি আশা করছি বইটির মাধ্যমে শিশুর পাশাপাশি বাবা মা’রাও একটি দিক নির্দেশনা পাবে।

‘ওয়ান সার্কেল’ এর সহযোগীতায় বইটি প্রকাশ করেছে সেইবই। বইটির অলংকরণ করেছেন তাসনিয়া সাখাওয়াত অরণা। বাংলা এবং ইংরেজি উভয় সংস্ককরণেই পাওয়া যাচ্ছে এই বইটি। প্রতিটি সংষ্ককরণের মূল্য রাখা হয়েছে ১৭৫ টাকা। বইয়ের দোকান, অনলাইন শপের পাশাপাশি বইটি কেনা যাবে Tara and Joy এর পেইজবুক পেইজ থেকে। হার্ড কপি ছাড়াও বইটির ই-বুক ভার্সন পাওয়া যাবে সেইবইয়ের অ্যাপে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত