ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৫:০৬

প্রিন্ট

অবসরপ্রাপ্ত নৌ কর্মকর্তা পরিচয়ে প্রতারণা

অবসরপ্রাপ্ত নৌ কর্মকর্তা পরিচয়ে প্রতারণা
শফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

নৌ-বাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডারের মিথ্যা পরিচয় ও জাল শিক্ষাগত যোগ্যতার সনদ দিয়ে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি নেয়ার অভিযোগে শফিকুল ইসলাম নামে একজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) এক চিঠির মাধ্যমে এ তথ্য জানিয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

এছাড়া শফিকুল ইসলামের মাধ্যমে অত্র প্রতিষ্ঠান সংশ্লিষ্ট যেকোনো ধরণের আর্থিক লেনদেন থেকে বিরত থাকতে সকলকে চিঠিতে সতর্ক করা হয়েছে।

শফিকুল ইসলামের বাড়ি গাজীপুরের মুন্সীপাড়া রোডের চৌধুরী বাড়ি। তার পিতার নাম আবু বকর মোল্লা। বর্তমানে সে গাজীপুরের টঙ্গী থানাস্থ বাটা গেট এলাকায় বসবাস করে।

চিঠিতে উল্লেখ করা হয়, শফিকুল ইসলাম, নৌ-বাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডারের মিথ্যা পরিচয়ে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি গ্রহণ করেন। শফিকুল প্রতারণার কৌশল অবলম্বনের পাশাপাশি প্রাতিষ্ঠানিক ও শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত দলিলাদিতে জাল জালিয়াতি করেছেন। তিনি মিথ্যা তথ্য দিয়ে সরকার ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের দায়িত্বশীলদের বিভ্রান্ত করে অনৈতিক প্রভাব বিস্তারের মাধ্যমে অত্র প্রতিষ্ঠান ছাড়াও একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে প্রতারণা করেছেন। অত্র প্রতিষ্ঠানের একাধিক কর্মীর সঙ্গেও তিনি অসদাচরণ করেছেন।

এসব বিষয়ে প্রাতিষ্ঠানিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে অত্র প্রতিষ্ঠান যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করছে বলেও চিঠিতে জানানো হয়।

সরকারি কর্মচারীর ছদ্মবেশে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে চাকরি গ্রহণ, অনৈতিক প্রভাব বিস্তার, অসদাচরণ, হাসপাতাল ব্যবস্থাপনায় ব্যাঘাত ও আর্থিক ক্ষয়ক্ষতির অভিযোগে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল গত ১৯ মার্চ ধানমণ্ডি থানায় শফিকুলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলা নং-১৪৯২।

চলমান কার্যক্রমটি বিচারাধীন বিষয় হওয়ায় শফিকুলের অনৈতিক কর্মকাণ্ডের জন্য মানসিক, আর্থিক বা প্রাতিষ্ঠানিকভাবে ক্ষতিগ্রস্ত ও সংক্ষুব্ধ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ধৈর্য ধারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত