ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে: প্রধান বিচারপতি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২২, ২১:১০

বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে: প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। বুধবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্মরণসভায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই মন্তব্য করেন। স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, বিচারের বাণী আজ আর নিভৃতে কাঁদে না। বিচারাঙ্গণে আজ সুবিচার প্রতিষ্ঠিত হয়েছে। মাহবুবে আলমের মতো জ্ঞানীগুণী ব্যক্তির নিষ্ঠা আর কর্মপ্রয়াসে আমাদের বিচারাঙ্গণ উপকৃত হয়েছে, সমৃদ্ধ হয়েছে। তাই জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করব শ্রদ্ধাভরে। সততা, নিষ্ঠা ও ন্যায়ের পক্ষে তিনি ছিলেন সর্বাগ্রে। বহু আলোচিত মামলায় ন্যায় সঙ্গত বিচার নিষ্পত্তিতে তার অসামান্য অবদান কখনো মুছা যাবে না ইতিহাসের পাতা থেকে। বিচার বিভাগের ইতিহাসে তিনি অমর হয়ে আছেন। তিনি আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন চিরকাল।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সভাপতিত্বে ইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েলের সঞ্চালনা স্মরণসভায় বিশেষ বক্তা ছিলেন সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

অনুষ্ঠানে স্মৃতিচারণা করে বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, জ্যেষ্ঠ আইনজীবী এম আমীর- উল ইসলাম, জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, সমিতির সম্পাদক আবদুন নুর দুলাল, প্রয়াত মাহবুবে আলমের সহধর্মিণী বিনতা মাহবুব, জ্যেষ্ঠ আইনজীবী কে এম সাইফুদ্দিন, জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, ল’ রিপোর্টার্স ফোরামের (এল.আর.এফ) সভাপতি আশুতোষ সরকার প্রমুখ।

উল্লেখ্য যে, সাবেক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত