ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ডেমরায় সিএনজিচালক হত্যা মামলায় গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ১৮:০৪

ডেমরায় সিএনজিচালক হত্যা মামলায় গ্রেপ্তার ৩
আটককৃতরা। ছবি: সংগৃহীত

রাজধানীর ডেমরায় সিএনজিচালক আলী হোসেন হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের হওয়া মামলার অন্যতম আসামি নুর হোসেন ওরফে বাঘাসহ (৪৩) তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- নুর হোসেন ওরফে বাঘা (৪৩), লিংচাঁন ওরফে নীলচাঁন মিয়া (৩৫) ও মো. আ. মান্নান ওরফে মন্নান।

শনিবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ীর শনিরআখড়া ও নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-১০। পরে তার দেয়া তথ্যমতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার তারাবো এলাকায় অভিযান চালিয়ে বাকি দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দস্যুতা ও হত্যার কাজে ব্যবহৃত ২টি সুইজ গিয়ার চাকু ও ১২টি টাই ক্যাবল জব্দ করা হয়েছে।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, গত ১৯ জানুয়ারি রাতে সিএনজিচালক আলী হোসেন (৬০) যাত্রী পরিবহনের জন্য মুন্সীগঞ্জের মোক্তারপুর ব্রিজ এলাকায় অবস্থান করছিলেন। রাত ১টার দিকে অজ্ঞাতনামা চার ছিনতাইকারী পূর্বপরিকল্পনা অনুযায়ী যাত্রী বেশে ঢাকার মাতুয়াইল সাদ্দাম মার্কেটের সামনে যাওয়ার জন্য কৌশলে ৩৫০ টাকায় সিএনজি অটোরিকশাটি ভাড়া করে।

সিএনজিচালক তাদের নিয়ে মাতুয়াইল যাওয়ার পথে রাত ২টার দিকে সাইনবোর্ড মদিনা চত্বর এলাকায় পৌঁছালে ছিনতাইকারীরা সিএনজিচালক আলী হোসেনকে মারধর শুরু করে। এ সময় চালকের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা সিএনজিচালক আলী হোসেনকে হত্যা করে পালিয়ে যাওয়ার সময় আল আমিন নামে একজন স্থানীয়দের হাতে আটক হয়। আর অন্য ছিনতাইকারীরা অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। ঘটনাটি জানতে পেরে ডেমরা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটক ছিনতাইকারীকে গ্রেপ্তার করে সুরতহাল শেষে নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ওই ঘটনায় নিহতের ছেলে আবু ইউসুফ বাদি হয়ে ডেমরা থানায় হত্যা মামলা করেন। পরে ঘটনার ছায়া তদন্ত করে হতাকাণ্ডে জড়িত অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক বলেন, গ্রেপ্তার অভিযুক্তরা সিএনজি ও অটোরিকশা ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে ঢাকা, নারায়ণগঞ্জসহ আশপাশের এলাকায় অটোরিকশা ও সিএনজি ছিনতাই করছিলেন। চলতি মাসে তারা কেরানীগঞ্জ এলাকা থেকে একাধিক সিএনজি ছিনতাই করেছেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত