ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

মিরপুরে দুই শিশুকে ধর্ষণে দুই জনের মৃত্যুদণ্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ০১:২৫

মিরপুরে দুই শিশুকে ধর্ষণে দুই জনের মৃত্যুদণ্ড
ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুর মডেল থানাধীন মধ্য পীরেরবাগ এলাকার দুই শিশুকে ধর্ষণের দায়ে দুই আসামীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড করা হয়েছে।

রোববার আসামিদের উপস্থিতিতে ঢাকার শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীন এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. ফজলু (৩২) ও মো. জহিরুল ইসলাম (৫৪)।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ২১ মে আসামীরা মিরপুর মধ্য পীরেরবাড় এলাকায় একটি রিকশার গ্যারেজের সামনে থেকে ছয় বছর ও সাত বছরের দুই শিশুকে চকলেট দেওয়ার প্রলোভন দেখিয়ে ডেকে নেয়। এরপর তাদের হাতে ২০ টাকা দিয়ে রিকশায় ঘুরতে নেওয়ার কথা বলে গ্যারেজে নিয়ে ধর্ষণ করে। পরে বাসায় ফিরে গোসল করার সময় শরীরের বিভিন্ন অংশ চিহৃ দেখতে পেলে তারা পরিবারকে জানায় দুই শিশু। ঘটনার পরদিন ২২ মে এক শিশুর বাবা বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলা করেন। ২০২১ সালের ২৯ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইসমত আরা এমি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

এর প্রেক্ষিতে ২০২২ সালের ৩১ জানুয়ারি একই আদালতে আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে অভিযোগ গঠনের আদেশ দেন। মামলার শুনানি চলাকালে চার্জশিটভুক্ত ৯ জন সাক্ষীর মধ্যে পাঁচজন সাক্ষ্য দেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত