ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

মার্কিন পাইলটের মৃত্যুর জন্য ইউনাইটেডের অবহেলাকে দায়ী করলেন বোন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ০২:০০

মার্কিন পাইলটের মৃত্যুর জন্য ইউনাইটেডের অবহেলাকে দায়ী করলেন বোন
ছবি: সংগৃহীত।

ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভুল চিকিৎসায় বাহরাইনের জাতীয় বিমান সংস্থা গালফ এয়ারের এক পাইলটের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন পাইলটের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেন্ডি জোসেফিনো। সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

গত ১৫ ডিসেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পাইলট ইউসুফ হাসান আল হিন্দি। ভাইয়ের মৃত্যুর জন্য ইউনাইটেড হাসপাতালকে দায়ী করে হাসপাতালটির লাইসেন্স বাতিল ও কর্তৃপক্ষের বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তালা।

সংবাদ সম্মেলনে তারা জানান, গত ১৪ ডিসেম্বর রাতে তার ভাই ঢাকার মেরিডিয়ান হোটেলে ছিলেন। রাত পৌনে তিনটার দিকে উঠে তিনি ফ্লাইটের জন্য প্রস্তুত হন। ভোর ৪টার দিকে তিনি বিমানবন্দরের ইমিগ্রেশনের প্রক্রিয়ার মাঝে পড়ে যান।

তিনি জানান, পরে তাকে সাড়ে ৫টার মধ্যে ইউনাইটেড হাসপাতালের ইমার্জেন্সিতে নেয়া হয়। এরপর তিনি পর পর চার বার কার্ডিয়াক অ্যারেস্টের শিকান হন। মৃতুবরণ করেন দুপুর ১২টার দিকে। এই সময়ের মধ্যে কোনো কার্ডিওলজিস্ট তার ভাইকে চিকিৎসা দেননি। কার্ডিওলজিস্ট ছাড়া পুরো চিকিৎসা প্রক্রিয়া শেষ করে চিকিৎসার অবহেলা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের এই নাগরিক অভিযোগ করেছেন, পুরো ৮ ঘন্টা হাসপাতালে থাকলে তার ভাইয়ের জীবন বাঁচাতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি যে চিকিৎসক চিকিৎসা দিয়েছেন তার নামও ব্যবস্থাপত্রে নেই।

ভাই-বোন দুজনই যুক্তরাষ্ট্র ও জর্ডানের দ্বৈত নাগরিক। ভাই ইউসুফ আল হিন্দি গলফ এয়ারের পাইলট ছিলেন আর বোন তালা ব্রিটিশ সরকারের হয়ে কাজ করেন।

ভাইয়ের মৃত্যুর পর তিনি বাংলাদেশে ছুটে এসে খোঁজ-খবর নিয়ে ইউনাইটেড হাসপাতাল ও গালফ এয়ার কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার প্রমাণ পান বলে জানান সাংবাদিকদের।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত