ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

অভিযোগপত্রে হেরোইনের পরিমাণ কম উল্লেখ করায় তদন্ত কর্মকর্তাকে তলব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ মে ২০২৩, ০০:০৩

অভিযোগপত্রে হেরোইনের পরিমাণ কম উল্লেখ করায় তদন্ত কর্মকর্তাকে তলব
ফাইল ছবি

অভিযোগপত্রে জব্দ করা হেরোইনের পরিমাণ কম লেখায় মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক হাসান সিকদারকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৯ মে সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে উপস্থিত হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েসের সমন্বয়ে গঠিত এ আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আদালতে এ দিন রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী নাজনীন নায়েম।

এ বিষয়ে আমিন উদ্দিন মানিক বলেন, সাভারে গত ৩১ ডিসেম্বর মো. ফজলে রাব্বী ওরফে পিংকি রাব্বীর কাছ থেকে এক হাজার পুরিয়া হেরোইন উদ্ধার করা হয়। যার ওজন আনুমানিক ৫০ গ্রাম (মূল্য প্রায় ২ লাখ টাকা)। পরে সাভার মডেল থানার এসআই শহীদুল ইসলাম বাদী হয়ে ফজলে রাব্বীর বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় ফজলে রাব্বীকে গ্রেপ্তার দেখানো হয়।

অন্যদিকে, এ মামলায় তদন্তের দায়িত্ব দেয়া হয় এসআই (নিরস্ত্র) মো. হাসান সিকদারকে। তদন্ত শেষে এসআই হাসান শিকদার মামলার অভিযোগপত্রে জব্দ করা ৫০ গ্রাম হেরোইনের ওজন কমিয়ে ২০ দশমিক ৫ গ্রাম লিখেন। এরপর অধস্তন আদালতে আসামি ফজলে রাব্বীর জামিন নামঞ্জুর হলে তিনি হাইকোর্টে আবেদন করেন।

আসামি ফজলে রাব্বীর জামিন শুনানিতে জব্দ করা হেরোইনের পরিমাণ কম লেখার বিষয়টি আদালতের নজরে আসে। পাশাপাশি তদন্তকারী কর্মকর্তা জব্দ করা মাদকের পরিমাণ কম লিখতে পারেন কি না এ বিষয়ে প্রশ্ন ওঠে। শুনানি শেষে আদালত মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) মো. হাসান সিকদারকে তলব করেন। আগামী ২৯ মে সকাল সাড়ে ১০টায় তাকে হাইকোর্টে উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত