ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)’র ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাংলাদেশ প্রেস কাউন্সিলের অডিটরিয়ামে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বানাসাস’র সদস্যরা এ ইফতার মাহফিলে অংশ নেন।

অনুষ্ঠানের প্রথম পর্বে ‘মানবতার জননী শেখ হাসিনা: পিস এন্ড হারমনি’ শীর্ষক কবিতা আবৃত্তি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে দেশবরেণ্য কবিদের ৭১ টি কবিতা নিয়ে সংকলিত বইটি অনুবাদ করেছেন বিশিষ্ট কবি আনিস মোহাম্মদ। আর বইটির সম্পাদক জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক আহমেদ রেজা। পরে ইফতার মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি, উপন্যাসিক, সচিব, সাবেক প্রধান তথ্য কমিশনার, ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর বোর্ডের গভর্নর এবং জাতীয় জাদুঘরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, বিশিষ্ট কবি, ছড়াকার আসলাম সানী, দৈনিক বঙ্গজননী’র প্রধান সম্পাদক আলী নিয়ামত, বিশিষ্ট কবি, উপস্থাপক ফারজানা করিম, ব্লাইন্ড অ্যাডুকেশন এন্ড ডেভলাপমেন্ট অরগানাইজেশন’র চেয়ারম্যান অশোকা ফেলো সাইদুল হক, নারী নেত্রী আকলিমা জাহান, হিউম্যানিটি কনসার্র্নড ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ও কানাডা যুব মহিলা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ মুন্নী আক্তার, হার্নে টেলিভিশনের এমডি আলিশা প্রধান প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী এবং যুগ্ম সম্পাদক মাহমুদা আক্তার। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নাসিমা সোমা।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক মফিজুর রহমান বাবু, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক সুমন ইসলাম, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সহ সভাপতি রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আল-মামুন, বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম-বিজেআরএফ’র সাধারণ সম্পাদক আতাউর রহমান, জাতীয় সাংবাদিক সোসাইটির মহাসচিব নাসির উদ্দিন বুলবুল, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এম জহিরুল ইসলাম এবং বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা। আরও উপস্থিত ছিলেন সংগঠনের নেতৃবৃন্দ।

ইফতারের আগে (বানাসাস)’র সদস্যদের সমৃদ্ধি ও কল্যাণ এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ঢাকা সাব এডিটরস কাউন্সিলের যুগ্ম সম্পাদক জাওহার ইকবাল খান।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত