ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩০ মিনিট আগে

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৮:২৯

প্রিন্ট

টিকটকে সবচেয়ে বেশি ফলোয়ার চার্লি’র

টিকটকে সবচেয়ে বেশি ফলোয়ার চার্লি’র

বিনোদন প্রতিবেদক

বিশ্বব্যাপী এখন তুমুল জনপ্রিয়তা পেয়েছে ক্ষুদে ভিডিও অ্যাপস ‘টিকটক’। এরমধ্যে এই মাধ্যমে প্রথম ১০ কোটি অনুসারীর মাইলফলক পেরোলেন যুক্তরাষ্ট্রের চার্লি ডি’অ্যামেলিও। তার রেকর্ড ভঙ্গ করার জন্য এরকম অনুসারী আশেপাশে তেমন কেউ নেই। কারণ, এখন পর্যন্ত কেবল আর দুজন ব্যবহারকারীর অনুসারীর সংখ্যা ৫ কোটির বেশি।

১৬ বছর বয়সী চার্লি টিকটকে সচরাচর নাচের খুদে ভিডিও পোস্ট করেন। তার পরিচিতি এখন আর যদিও টিকটকে সীমাবদ্ধ নেই। টিকটকের অনুসারীর সংখ্যার বিচারে তিনি হলিউড তারকা উইল স্মিথের দ্বিগুণ, ‘দ্য রক’খ্যাত ডোয়াইন জনসনের তিন গুণ, সেলেনা গোমেজের চার গুণ আর কাইলি জেনার ও আরিয়ানা গ্রানদের পাঁচ গুণ।

১০ কোটির মাইলফলক স্পর্শের জন্য যে সময় চার্লি নিয়েছেন, তা–ও রেকর্ড ভাঙার মতোই। ইউটিউব চালুর ১৪ বছর পর প্রথম কোনো চ্যানেলে ১০ কোটি সাবস্ক্রাইবার হয়েছিল। সে তুলনায় টিকটক ‘দুদিনের’ সামাজিক যোগাযোগমাধ্যম, ২০১৮ সালের আগস্টে বর্তমান নামে যাত্রা শুরু। আর চার্লি ভিডিও পোস্ট করা শুরু করেন গত বছরের মে থেকে।

ইদানীং চার্লি আর টিকটকে সীমাবদ্ধ থাকতে চাচ্ছেন না। পডকাস্ট শুরু করেছেন। ইউটিউবেও সরব উপস্থিতি দেখা যাচ্ছে। বই প্রকাশসহ বেশ কিছু ঘোষণাও এসেছে। অবশ্য বিষয়বস্তু (কনটেন্ট) নির্মাতারা এক প্ল্যাটফর্ম থেকে শুরু করে জনপ্রিয় সব প্ল্যাটফর্মে ছড়িয়ে যান, আরও মানুষের কাছে পৌঁছাতে চান, এমনটাই হয়ে থাকে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত