ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের ‘রেণু থেকে বঙ্গমাতা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের ‘রেণু থেকে বঙ্গমাতা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।
  • সোমবার আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে সংগঠনেরনেতারা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে শোভাযাত্রা বের করেন নেতাকর্মীরা।
    সোমবার আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে সংগঠনেরনেতারা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে শোভাযাত্রা বের করেন নেতাকর্মীরা।
  • চার নেতাকর্মীকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া, ভিত্তিহীন মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদ ও দ্রুত মুক্তির দাবিতে সোমবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে ছাত্র অধিকার পরিষদ।
    চার নেতাকর্মীকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়া, ভিত্তিহীন মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদ ও দ্রুত মুক্তির দাবিতে সোমবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে ছাত্র অধিকার পরিষদ।
  • রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে নতুন করে স্বয়ংক্রিয় বৈদ্যুতিক সিগন্যাল বাতি বসানো হয়েছে। তারপরও ট্রাফিক পুলিশের হাতের ইশারায় যানবাহন চলছে। সিগন্যাল বাতিগুলো রিমোটের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়। কিন্তু সড়কে গাড়ির চাপ বেশি থাকায় ট্রাফিক সিগন্যাল মানছেন না যানবাহন চালকেরা। ছবিটি পল্টন মোড় থেকে তোলা।
    রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে নতুন করে স্বয়ংক্রিয় বৈদ্যুতিক সিগন্যাল বাতি বসানো হয়েছে। তারপরও ট্রাফিক পুলিশের হাতের ইশারায় যানবাহন চলছে। সিগন্যাল বাতিগুলো রিমোটের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়। কিন্তু সড়কে গাড়ির চাপ বেশি থাকায় ট্রাফিক সিগন্যাল মানছেন না যানবাহন চালকেরা। ছবিটি পল্টন মোড় থেকে তোলা।
  • হঠাৎ বৃষ্টি বিপাকে রাজধানীবাসী।
    হঠাৎ বৃষ্টি বিপাকে রাজধানীবাসী।
  • রায় ঘোষণার আগে তাদের আদালতে নেয়া হয়। রায় পড়ার সময় পাপিয়া নীরব ছিলেন। বিচারক যখন তাদের কারাদণ্ডের আদেশ দেন তখন পাপিয়া কাঁদতে থাকেন। এরপর পুলিশ সদস্যরা তাকে কাঠগড়া থেকে প্রিজন ভ্যানে নিয়ে যান।
    রায় ঘোষণার আগে তাদের আদালতে নেয়া হয়। রায় পড়ার সময় পাপিয়া নীরব ছিলেন। বিচারক যখন তাদের কারাদণ্ডের আদেশ দেন তখন পাপিয়া কাঁদতে থাকেন। এরপর পুলিশ সদস্যরা তাকে কাঠগড়া থেকে প্রিজন ভ্যানে নিয়ে যান।
  • একের পর এক ধর্ষণ-নিপীড়নের ঘটনার প্রতিবাদে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিদিন চলছে প্রতিবাদ-বিক্ষোভ। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ৯ দফা দাবিতে সোমবার শাহবাগে সাংস্কৃতিক সমাবেশ করে আন্দোলনকারীরা। এছাড়া নিপীড়নবিরোধী ছবি ও প্ল্যাকার্ড আঁকা হয়।
    একের পর এক ধর্ষণ-নিপীড়নের ঘটনার প্রতিবাদে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিদিন চলছে প্রতিবাদ-বিক্ষোভ। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ৯ দফা দাবিতে সোমবার শাহবাগে সাংস্কৃতিক সমাবেশ করে আন্দোলনকারীরা। এছাড়া নিপীড়নবিরোধী ছবি ও প্ল্যাকার্ড আঁকা হয়।