ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনে নেতাদেরকে সংগঠিত করা হয় নাই: ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৩

নির্বাচনে নেতাদেরকে সংগঠিত করা হয় নাই: ইশরাক
ফাইল ছবি

নির্বাচনে নেতাকর্মীদেরকে সংগঠিত করা হয় নাই বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। রোববার রাজধানীর নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে আয়োজিত বিএনপি সমর্থিত কাউন্সিলরদের এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

সিটি নির্বাচন প্রেক্ষাপট তুলে ধরে ইশরাক হোসেন বলেন, নির্বাচনের দিন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা চেষ্টা করেছিলো মাঠে থাকার। কিন্তু তাদের সংগঠিতই করা হয় নাই। কারণ কেউ ঝুঁকি নিবে কেউ ঘুমিয়ে থাকবে- সেটা হতে পারে না। আর এটা যদি থাকে তাহলে আমাদের সাফল্য আসবে না।

সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত কাউন্সিলরদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, নির্বাচনের দিন কার কী ভূমিকা ছিলো তাদের নাম উল্লেখ করে বলার দরকার নাই। নির্বাচনের দিন ভোট দিয়ে আমি নিজেও কেন্দ্র থেকে কেন্দ্র ঘুরে বেড়িয়েছি। সেদিন কিছু আকাশ-পাতাল তফাৎ লক্ষ্য করেছি। কিছু এলাকায় দেখি কাউন্সিলর প্রার্থীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করেছে নির্বাচনকে ছিনিয়ে আনার জন্য। আবার কিছু জায়গায় দেখেছি কাউন্সিলর প্রার্থীও নাই।

বিএনপির স্থায়ী কমিটির মির্জা আব্বাস বলেন, সিটি নির্বাচনে আওয়ামী লীগ র‌্যাব ও পুলিশ দিয়ে হানা দিয়েছে। সেখানে আমাদের কমিশনার প্রার্থীরা টিকতে পারি নাই। সেখানে আমার একটা প্রশ্ন থাকবে- আমাদের সংগঠনটা কি সেখানে এতই দুর্বল যে আমরা কিছুই করতে পারলাম না। আমাদের কিছু একটা করা উচিত ছিল।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা এমন কোন সংবাদ পেলাম না যে, ওখানে কিছু একটা হয়ে গেছে, হয় নাই। সুতরাং আমাদের সংগঠনটাকে আমাদের জন্য আমাদের নেত্রীর জন্য আরও সুন্দর ও সুসংগঠিত করতে হবে। এটা সবাইকে মাথায় রাখতে হবে।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী- খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত