ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২০, ১৮:১৩  
আপডেট :
 ০৯ অক্টোবর ২০২০, ১৮:১৫

দুই আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

ঢাকা-১৮ এবং সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। ঢাকা-১৮ আসনে এসএম জাহাঙ্গীর ও সিরাজগঞ্জ -১ আসনে সেলিম রেজাকে মনোনয়ন দিয়েছে দলটি।

শুক্রবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রার্থী ঘোষণা দেন।

এসময় মির্জা ফখরুল বলেন, যদিও উপনির্বাচন আর একাদশ সংসদ নির্বাচনের মধ্যে কোনো পার্থক্য নেই। ৩০ ডিসেম্বরের নির্বাচন আগের রাতে হয়েছে, আর এখন উপনির্বাচনগুলোতে কোনো ভোটই হয় না, ঘোষণা করা হয়। তারপরও আমরা নির্বাচনে যাচ্ছি কারণ আমরা লিবারেল ডেমোক্রেটিক পার্টি। আমরা বিশ্বাস করি সরকারের পরিবর্তনের একটাই পথ তা হল নির্বাচনের মধ্যে দিয়ে। আমরা বিশ্বাস করি গণতান্ত্রিক ন্যূনতম যে স্পেস পাওয়া যায় সে জায়গাগুলো আমাদের ব্যবহার করা প্রয়োজন।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে বিএনপি দলীয় মনোনয়নপ্রত্যাশীদের চিঠি পেয়েছিলেন জাতীয়তাবাদী যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম ও বিএনপি ব্যবসায়ী নেতা বাহাউদ্দিন সাদী। যদিও পরে আসনটি শরীকদেরকে ছেড়ে দেয় বিএনপি। ওই নির্বাচনে ঢাকা-১৮ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ভোট করেন। কিন্তু এবার ঢাকা-১৮ আসনে দলীয় প্রার্থী দিয়েছে বিএনপি।

এবার উপনির্বাচনে ঢাকা-১৮ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন: শতিয়াক আজিজ উলফাত, এস এম জাহাঙ্গীর হোসেন, এম কফিল উদ্দিন আহম্মদ, বাহাউদ্দিন সাদি, আক্তার হোসেন, আব্বাস উদ্দিন, ইসমাঈল হোসেন, মোস্তাফিজুর রহমান ও মোস্তফা জামান।

অন্যদিকে সিরাজগঞ্জ-১ আসনে টি এম তাহজিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার, রবিউল হাসান ও সেলিম রেজা সাক্ষাৎকার দিয়েছেন। তবে গতবারের প্রার্থী কণ্ঠশিল্পী কনক চাঁপা এবার মনোনয়ন চাইলেও সাক্ষাৎকার দেননি।

প্রসঙ্গত, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে তফসীল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই দুই আসনে উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর। আওয়ামী লীগের মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত