ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জাপার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে এরিক-বিদিশা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২১, ১৫:২৭

জাপার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে এরিক-বিদিশা
জাপার প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটছেন এরিক - বিদিশা

জাতীয় পার্টির (জাপা) ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৮৬ সালের ১ জানুয়ারি তৎকালীন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে গঠিত হয় জাপা। এরশাদের বাসভবন প্রেসিডেন্ট পার্কে দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে এরশাদ ট্রাস্টি বোর্ডের সদস্যরা। ৩৬ পাউন্ড ওজনের কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন এরিক এরশাদ। সেখানে উপস্থিত ছিলেন এরিকের মা বিদিশাও।

এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ, এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক, এরশাদের ছেলে এরিক এরশাদ, সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী, বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ইসলামিক গণতান্ত্রিক লীগের চেয়ারম্যান মনোয়ার হোসেন, কৃষক শ্রমিক পার্টির সভাপতি সিরাজুল হক, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব আকতার হোসেন, আমান উল্লাহ, খোরশেদ আলম, রুবায়েত হোসেনসহ জাপার অনেক নেতাকর্মী।

কেক কাটার পর পার্টির প্রয়াত চেয়ারম্যানের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ট্রাস্টের পক্ষ থেকে প্রেসিডেন্ট পার্কে আলোকসজ্জা করা হয়।

১৯৮২ সালের ২৪ মার্চ নির্বাচিত রাষ্ট্রপতি বিচারপতি আবদুস সাত্তারকে উৎখাতের পর রাষ্ট্রক্ষমতা দখল করেন তৎকালীন সেনাপ্রধান এরশাদ।

ক্ষমতায় বসার পর প্রথমে জনদল নামে একটি দল এরশাদের পৃষ্ঠপোষকতা পেয়েছিল, যা ছিল তার রাজনীতিতে নামার প্রথম ধাপ। এরপর ১৯৮৬ সালের ১ জানুয়ারি তিনি গড়ে তোলেন জাতীয় পার্টি, যার চেয়ারম্যান তিনি ছিলেন আজীবন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত