ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ০৪:২৬

প্রিন্ট

কালাই পৌরসভায় বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল

কালাই পৌরসভায় বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল

জয়পুরহাট প্রতিনিধি

চতুর্থ ধাপে পৌর নির্বাচনের জয়পুরহাটের কালাই পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেলের মনোনয়ন বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপির দায়ে মঙ্গলবার মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মেবারক হোসেন।

তবে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে ওই প্রার্থী আপিল করতে পারবেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

ঋণ খেলাপির দায়ে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের পর কালাই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে একজন ও স্বতন্ত্র থেকে একজন প্রার্থী রয়েছেন।

এছাড়া ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ্য ঘোষণা করা হয়েছে।

কালাই উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভা রিটানিং কর্মকর্তা মোবারক হোসেন বলেন, বাংলাদেশ ব্যাংকের সিবিআই ইনফরমেশন ব্যুরো এর তথ্য অনুযায়ী মেয়র পদে বিএনপির প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল একজন ঋণ খেলাপি। নির্বাচন বিধি অনুযায়ী একজন ঋণ খেলাপি ব্যক্তি প্রার্থী হতে পারবেন না। সেই কারনেই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তিনি এই বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করতে পারবেন।

এ বিষয়ে বিএনপির প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল বলেন, আমার মনোনয়নপত্র বাতিলের আদেশের বিরুদ্ধে আমি ২/১ দিনের মধ্যে আপিল করবো।

কালাই পৌরসভায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহণ হবে ১৪ ফেব্রুয়ারি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত