ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বিএনপি নেতা সেলিম আর নেই

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২১, ০০:৪২

বিএনপি নেতা সেলিম আর নেই
দিলদার হোসেন সেলিম। ফাইল ছবি

বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার রাত ৯টা ৫০ মিনিটে সিলেটের মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল জানান, মরদেহ দেখতে এবং বাসায় নিয়ে আসতে সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুর হক চৌধুরী ও সিলেট বিভাগ বিএনপি সহ সাংগঠনিক সাবেক সাংসদ কলিমউদ্দিন মিলন হাসপাতালে গিয়েছেন।

মৃত্যুকালে সেলিম স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ আত্মীয় স্বজন রেখে গিয়েছেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, দিলদার হোসেন সেলিম ছিলেন একজন কর্তব্যপরায়ণ এবং আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী সেলিম রাজনীতিতে নিজের সুনাম অক্ষুন্ন রেখেছিলেন। সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি এলাকার উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে তিনি নিজ এলাকায় যে সাহসী ভূমিকা পালন করেছেন তা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। রাজনীতিতে তার অংশগ্রহণের মূল উদ্দেশ্যই ছিল সমাজসেবার বৃহত্তর কাজকে এগিয়ে নিয়ে যাওয়া। ক্রান্তিকালেও তিনি দলের নীতি, আদর্শ ও কর্মসূচি পালন থেকে ন্যুনতম বিচ্যুৎ হননি। তার মৃত্যুতে সিলেট বিভাগীয় বিএনপির যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।

কেএস/আর

  • সর্বশেষ
  • পঠিত