ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সরকারের কাছে পরিবারের আবেদন

খালেদার আবেদন ইতিবাচকভাবে দেখছি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ মে ২০২১, ০২:০৫  
আপডেট :
 ০৬ মে ২০২১, ০৬:৪৫

খালেদার আবেদন ইতিবাচকভাবে দেখছি
আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী। ফাইল ছবি

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ নিতে তার পরিবারের পক্ষ থেকে যে আবেদন করা হয়েছে, তা সরকার ইতিবাচক দৃষ্টিতে তা দেখছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার রাত ৮টার দিকে শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে গিয়ে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন‍্য বিদেশে নেয়ার জন্য লিখিত আবেদন করেছেন।

বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ জানিয়েছিলেন, খালেদা জিয়ার ছোট ভাই সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে যান। সেখানে গিয়ে তিনি একটি আবেদন দিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী কাছে করা আবেদনটি পর্যালোচনার জন্য রাতেই আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এরপর বিষয়টিকে সরকার ইতিবাচকভাবে দেখছে জানিয়ে বুধবার রাতে মন্ত্রী গণমাধ্যমকে বলেন, খালেদা জিয়ার পরিবার জানিয়েছে তার বিদেশে চিকিৎসা করা দরকার। প্রধানমন্ত্রী এসব বিষয়ে অত্যন্ত মানবিক। আমরা আবেদনটি ইতিবাচকভাবে দেখছি। ইতিবাচকভাবে দেখছি বলেই দণ্ড স্থগিত করে তার পছন্দমতো জায়গায় চিকিৎসার সুযোগ দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, আইনে যে পর্যায়ে আছে কীভাবে কী করা যেতে পারে সেজন্য আবেদন আইনমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। তাদের মতামত আসলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

খালেদা জিয়া বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তার ​শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে এবং ফুসফুস থেকে তরলজাতীয় পদার্থ (ফ্লুইড) অপসারণ করা হয়েছে।

আরও পড়ুন- খালেদাকে বিদেশ নিতে সরকারের কাছে লিখিত আবেদন

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত