ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

খালেদা জিয়ার সঙ্গে অবিচার করা হচ্ছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০২২, ১৭:১০  
আপডেট :
 ০৭ মার্চ ২০২২, ১৮:২২

খালেদা জিয়ার সঙ্গে অবিচার করা হচ্ছে: ফখরুল

নারী হলেও খালেদা জিয়ার সঙ্গে অবিচার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এ মন্তব্য করেন তিনি।

বর্তমান শাসনকালে উদ্বেগের বিষয় হচ্ছে নারীর প্রতি সহিংসতা বৃদ্ধি উল্লেখ করে তিনি বলেন, বর্তমান দুঃসময়ে নারী ও শিশুরা অতি মাত্রায় নির্যাতনের শিকার হচ্ছে। নারী হলেও খালেদা জিয়ার সঙ্গে অবিচার করা হচ্ছে। এই নৈরাজ্যকর পরিস্থিতির অবসান ঘটাতে হবে। এবারের আন্তর্জাতিক নারী দিবসের মূল থিম ‘ভেঙে ফেলো বৈষম্য’এর সফলতা কামনা করছি।

আন্তর্জাতিক নারী দিবসের গুরুত্ব অনস্বীকার্য মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সারাবিশ্বে নারীদের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। তথাপিও অর্ধেকেরও বেশি নারী অধ্যুষিত বাংলাদেশের নারীরা সবসময়ই থেকেছে অবহেলিত। কারণ বাংলাদেশে ক্ষমতার প্রশ্নে লিঙ্গ সমস্যা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

তিনি বলেন, ‘বিশ্বব্যাপী যা কিছু সৃষ্টি চিরকল্যাণকর, অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর’ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই ঐতিহাসিক নারী কবিতার লাইনটির যথার্থতা অনুধাবণ করে আমাদের দেশের নারীদের কল্যাণে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রশংসনীয় উদ্যোগে নারীরা আজ বিভিন্ন ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হয়েছে। আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে নারীর শিক্ষা অবৈতনিক ও অর্থনৈতিকভাবে তাদের স্বাবলম্বী করতে এক ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছিল।

‘এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকলে নারীরা দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারতেন বলে আমরা বিশ্বাস করি।’

বিএনপি মহাসচিব আন্তর্জাতিক নারী দিবসের এই শুভক্ষণে নারী সমাজের প্রতি গুরুত্বারোপসহ তাদের সার্বিক উন্নয়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানান।

বাংলাদেশ জার্নাল/কেএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত