ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

সরকার বুঝতে পেরেছে তারা ক্ষমতায় থাক‌তে পার‌বে না

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২২, ১৫:৩১

সরকার বুঝতে পেরেছে তারা ক্ষমতায় থাক‌তে পার‌বে না
শামসুজ্জামান দুদু। ছবি: সংগৃহীত

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমানে দে‌শে যে আলামত ও লক্ষণ দেখা যা‌চ্ছে এতে এক মুহূর্ত ভাবার উপায় নাই যে এ সরকার টিকবে। সরকার যে ক্ষমতায় থাকতে পারবেনা সে আলামত তারা বুঝতে পেরেছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের নামে 'মিথ্যা মামলা' প্রত্যাহারের দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, ফয়সালা দশ তারিখে হতে পারে, আগেও হতে পারে। গণঅভ্যুত্থান যে হবে এটা নিশ্চিত থাকেন। আপনি ‌যদি রাজনীতি করে থাকেন তাহলে বুঝতে পারবেন গণঅভ্যুত্থান হওয়ার আলামতগু‌লো। বর্তমান যে আলামত ও লক্ষণ এতে এক মুহূর্ত ভাবার উপায় নাই যে এ সরকার টিকবে। সরকার যে ক্ষমতায় থাকতে পারবে না সে আলামত তারা বুঝতে পেরেছে। তাই আগামী দিন বিএনপির দিন। বেগম খালেদা জিয়ার কর্মীদের দিন। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মীদের দিন।

তিনি বলেন, বাংলাদেশে এমন একটা শাসন ব্যবস্থা আমরা প্রত্যক্ষ করছি যা গত ৫১ বছরে আমরা দেখিনি। কিছু অসাধু ব্যবসায়ী, আদর্শহীন রাজনীতিবীদ এদের যে দাপট এ এক অভাবনীয় ঘটনা। সরকার আশ্রিত কিছু সাংবাদিক তারা সত্যকে মিথ্যা, মিথ্যাকে সত্য বানাচ্ছে।

দুদু আরও বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া। যিনি সাবেক রাষ্ট্রপতির স্ত্রী, তিন তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন। জীবনে কোনো নির্বাচনে হারেননি। এরকম একজন ব্যক্তিকে তথাকথিত মামলায় সাজা দিতে হবে এরকম রাষ্ট্র পৃথিবীতে আর কোথাও নেই। তিন থেকে চারটি বছর তাকে জেলখানায় রাখা হয়েছে। দুর্নীতিবাজ খুনিরা জামিন পেয়ে বিদেশে চলে যায়। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন দেয় না।

তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান খুব সাধারণ জীবন যাপন করেন। বর্তমান আওয়ামী লীগের নেত্রী বিরোধী দল থাকা অবস্থা থেকেই আমাদের নেতার বিরুদ্ধে এমন কোনো অপপ্রচার নাই যে তিনি করেন নাই। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, জাতীয় সরকারের অধীনেই হোক আর নির্দলীয় সরকারের অধীনে হোক, যদি প্রধানমন্ত্রীর আসনে শেখ হাসিনা না থাকে আর সুষ্ঠু নির্বাচন হলে আমার ধারনা গোপালগঞ্জ থেকেও তারেক রহমান জিতবে।

দুদু বলেন, পুলিশ প্রশাসনে যারা সঠিকভাবে দায়িত্ব পালন করতে গিয়ে চাকরিচ্যুত হবে বিএনপি সরকার ক্ষমতায় আসলে তাদের শুধু চাকরি ফেরত দেয়া হবে না যথাযথ ক্ষতি পূরণও দেয়া হবে। আর যারা আমাদের নেতাকর্মীদের অন্যায়ভাবে নির্যাতন করছে মামলা দিচ্ছে জেলখানায় নিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধেও যথাযথ উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

সাবেক এই সংসদ সদস্য বলেন, একটা বিষয় ফয়সালা হয়েছে বিএনপির কর্মীরা এখন আর ভয় পায় না। গত ছয়টা সমা‌বে‌শে তা প্রমাণিত হয়েছে। আগামীকাল সিলেটের সমাবেশে জনসমুদ্র হবে।

তিনি বলেন, ঢাকায় জনসমাবেশ করতে আমরা নির্দিষ্ট একটা জায়গা চেয়েছি, দিলে ভালো। আর তালবাহানা করে কোনো লাভ নাই। সারা ঢাকা শহরে মানুষ দিয়ে সয়লাব হয়ে যাবে। নির্দিষ্ট কোনো জায়গায় তখন সমাবেশ হবে না। সারা ঢাকা শহরেই তিন-চারদিন ধরে সমাবেশ হবে। আমার মনে হয় ঢাকা শহরে সপ্তাহব্যাপী সমাবেশ হবে। কারণ অন্যান্য বিভাগে তিন চার দিন ধরে হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/রাজু

  • সর্বশেষ
  • পঠিত