ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

গণঅভ্যুত্থানের হাওয়া বইতে শুরু করেছে: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১০  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২৮

গণঅভ্যুত্থানের হাওয়া বইতে শুরু করেছে: রিজভী

দেশে গণঅভ্যুত্থানের একটা জোরালো হাওয়া বইতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, সংঘাতপ্রবণ রাজনীতি সৃষ্টি করে দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে চায় বর্তমান ভোটারবিহীন সরকার। সেই কারণেই অন্যায়ভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজা দিয়ে বন্দী করে একটা হীন পরিকল্পনা বাস্তবায়নে নানা কারসাজী করতে একের পর নাটকীয়তা করে যাচ্ছে সরকার।

তিনি বলেন, তাদের কোন কারসাজীই ধোপে টিকবে না। ষড়যন্ত্রের রাজনীতিকে পদাঘাত করে জনগণ তাদের প্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবেই ইনশাল্লাহ। ব্যাপক গণঅভ্যুত্থানের একটা জোরালো হাওয়া দেশে বইতে শুরু করেছে। এই হাওয়াতেই তাদের অবৈধ ক্ষমতার সিংহাসন গুড়িয়ে যাবে ।

বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দুরে রাখতে যতো অপকৌশলই সরকার করুক না কেন আগামী জাতীয় নির্বাচনে তাকে দুরে সরিয়ে রাখা যাবে না। খালেদা জিয়া বিহীন নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পাবে না। আর দেশের জনগণ তা মেনেও নেবে না।

সরকার যে নীল নকশা এঁটে খালেদা জিয়াকে রাজনৈতিক মিথ্যা মামলায় কারাবন্দী করেছে, এতে বেগম জিয়াকে নির্বাচন থেকে মাইনাস করার উদ্দেশ্যেই করা হয়েছে বলেন রিজভী।

বিএনপির এই মুখপাত্র বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আওয়ামী লীগের ব্যাপক ভরাডুবি হবে ভেবেই মিথ্যা মামলা দিয়ে বেগম জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা প্রদান করা হয়েছে।

রিজভী আরো বলেন, পরীক্ষার দুই ঘণ্টা আগে প্রশ্নপত্র ফাঁস নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য এবং শিক্ষামন্ত্রীর সহনীয় মাত্রায় দুর্নীতি করার পরামর্শ, একথাগুলি যেন আওয়ামী লীগের সরকার পরিচালনার ইশতেহার। মন্ত্রী ও সচিবকে বাঁচাতে নকলের পক্ষে প্রধানমন্ত্রী অবস্থান নিয়েছেন। যেমন শিক্ষা বিভাগের কর্মকর্তাদের প্রশ্রয় দিতে সহনীয় মাত্রায় দুর্নীতির কথা বলা হয়েছে। এটি জাতির ভবিষ্যতের জন্য এক অশুভ বার্তা। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত সিন্ডিকেট আরো বেশী উৎসাহিত হয়ে উঠেছে- বলে মনে করেন তিনি।

এস/এ/জে

আরও পড়ুন :

ওবায়দুল কাদেরের অবসর নেয়ার সময় এসেছে: রিজভী

  • সর্বশেষ
  • পঠিত