ঢাকা, শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

আগাম নির্বাচন নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৯  
আপডেট :
 ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১৭

আগাম নির্বাচন নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে: রিজভী

কয়েকটি জেলায় ডিসি-এসপি নিয়োগ ও বদলি আগাম নির্বাচনের আলামত কী না, সেটা নিয়ে মানুষের মধ্যে ধুম্রজাল সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

‘দেশে আগাম নির্বাচন হতে পারে’- জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের এ বক্তব্যে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, গত রোববার ২২ জন ডিসি ও ২৯ জন এসপিকে নিয়োগ ও বদলি করা হয়েছে। এটা আগাম নির্বাচনের আলামত কী না সেটা নিয়ে মানুষের মধ্যে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, সরকারকে বলতে চাই, আপনারা নিজেদের মতো করে যতোই নির্বাচনী মাঠ সাজান না কেন তাতে কোনো কাজ হবে না। কারণ বিএনপি ও বেগম জিয়া ছাড়া দেশে অংশগ্রহণমূলক কোনো নির্বাচন হবে না, জনগণই এধরনের নির্বাচন হতে দেবে না।

‘শান্তিপূর্ণ কর্মসূচি ঘরে করেন, বাইরে কেন’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আমি বলতে চাই-ওবায়দুল কাদের সাহেব কী আওয়ামী লীগের সম্পাদকের পাশাপাশি জোনাল সামরিক শাসকের দায়িত্ব পালন করছেন। কারণ গণতন্ত্রে তো এ ধরণের ভাষা নেই।

বিএনপির এ মুখপাত্র বলেন, সরকারি খরচে মন্ত্রীরা বিদেশ গিয়ে সেখানে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে নির্বাচনী বক্তৃতা ও সাংগঠনিক সভা করছেন।

রিজভী আরো বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে জনগণের টাকায় শেখ হাসিনা সরকারি সফরে গিয়ে প্রবাসী বাংলাদেশিদের কাছে নৌকা মার্কায় ভোট চাচ্ছেন এবং দলীয় নেতাকর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন করছেন। এটা প্রধানমন্ত্রী করতে পারেন না, দেশে প্রকৃত গণতন্ত্র থাকলে এটার জন্য তার বিরুদ্ধে মামলা হতো।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমদে প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস/ডিপি

আরও পড়ুন :

গণঅভ্যুত্থানের হাওয়া বইতে শুরু করেছে: রিজভী​

  • সর্বশেষ
  • পঠিত