ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ড. কামালকে ক্ষমা চাইতে বললেন বি. চৌধুরী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ২২:১৫

ড. কামালকে ক্ষমা চাইতে বললেন বি. চৌধুরী

জামায়াতে ইসলামীকে নিয়ে আপত্তি থেকে জাতীয় ঐক্যফ্রন্টে না যাওয়ার পর কামাল হোসেনের সর্বশেষ বক্তব্য শুনে তাকে ধন্যবাদ জানিয়ে তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

রোববার বিকেলে রাজধানীর একটি মিলনায়তনে বিকল্প যুবধারা কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, কামাল হোসেন বলেছেন, উনি জানতেন না যে জামায়াতে ইসলামীর সাথে ঐক্য হতে চলেছে। বিশ্বাস করতে ইচ্ছে হয় যে উনি জানতেন না? তবুও আমি খুশি হয়েছি, এত দিন পরেও তার উপলব্ধি হয়েছে।

কামালের ‘বিলম্ব উপলব্ধিকে’ ধন্যবাদ জানিয়ে বি চৌধুরী বলেন, আজকে প্রমাণ হয়েছে আমরা বিকল্পধারা এত দিন যে কথা বলেছি, সে কথা সঠিক। কামাল হোসেনের আজকে বলা উচিৎ ছিল, তখন আপনাদের বিশ্বাস না করা ভুল ছিল। ওই টুকু যখন বলেছেন, তখন বাকিটুকু বললেও পারতেন। বিকল্প ধারার কাছে তার (কামাল হোসেনের) ক্ষমা চাওয়া উচিৎ ছিল।

বি চৌধুরী বলেন, বিকল্পধারা বাংলাদেশ মনে করে, বাংলাদেশের ভবিষ্যৎ রাজনীতির জন্য, এখনও যারা স্বাধীনতাবিরোধী তাদের চূড়ান্ত উপলব্ধির সময় এসেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর একটি বক্তব্য প্রতিধ্বনি করে, আমিও বলব, বিএনপির উচিৎ হবে সংসদে বিরোধী দল হিসেবে তাদের সঠিক ভূমিকা রাখা। নিজেদের ভুল-ত্রুটি ও সরকারের ভুল-ত্রুটি সম্পর্কে সংসদে সাহসী উচ্চারণের মাধ্যমে বিএনপি সঠিক ভূমিকা রাখতে পারে। এটা ভবিষ্যতে বাংলাদেশে গণতান্ত্রিক রাজনীতি চর্চার জন্য অপরিহার্য।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত