ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

দায়িত্ব অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে: কামাল হোসেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৮:৩১

দায়িত্ব অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে: কামাল হোসেন

দায়িত্ব অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শনিবার জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত ‌‌'উদ্যোগে গণপরিবহন নৈরাজ্য ও জীবনের নিরাপত্তাহীনতায় নিরাপদ সড়ক চাই আন্দোলন' শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

কামাল হোসেন বলেন, দায়িত্ব অবহেলার কারণে সড়ক দুর্ঘটনা বাড়ছে। একারণে দায়ীদের চিহ্নিত করতে হবে। আর প্রত্যেকবারই দুর্ঘটনার পরে বলা হয় যে, যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু যথাযথ ব্যবস্থা গ্রহণ করা কোন দিন হয়নি!

রাজনৈতিক প্রভাবে এবং সংশ্লিষ্টদের কার্যকরী উদ্যোগ না নেয়ায় সড়ক দুর্ঘটনা বাড়ছে বলেও মন্তব্য করেন তিনি।

ড. কামাল বলেন. প্রতিবছরই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বাড়ছে। আর এই সংখ্যা ভয়াবহ আকার ধারণ করেছে। সুতরাং আমি আশা করি, আমাদের ১৪ দফা দাবি সরকার এবং সংশ্লিষ্ট যারা আছেন তারা গুরুত্ব দেখবেন এবং এ নিয়ে জাতীয় সংসদে বিস্তারিত আলোচনা হওয়া দরকার বলেও আমি মনে করি।

তিনি বলেন, মূলত এটা সুশাসনের ঘাটতি। সুশাসনের জন্য দরকার আইনের নিরপেক্ষ প্রয়োগ। যে লক্ষ্যকে সামনে রেখে আইন করা হয়, সেটা প্রয়োগ করবে পুলিশ। কিন্তু পুলিশ যদি অন্যভাবে প্রভাবিত হয়, তাদেরকে অন্যভাবে দুর্বল করে ফেলে তখন সে আইনের শাসন থেকে সরে গিয়ে অরাজকতা ঘটে।

কামাল হোসেন বলেন, দেশে আইন মানা তো দূরের কথা আইন অমান্য করা একটা মহামারী আকার ধারণ করেছে। এই ব্যাপারে সবাই মিলে পুলিশ যেমন দায়িত্ব পালন করবে তেমনি নাগরিকদেরও এখানে সোচ্চার হতে হবে।

  • সর্বশেষ
  • পঠিত