ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬ আপডেট : ২১ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুন ২০১৯, ১২:৫৬

প্রিন্ট

ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধায় ছাত্রলীগের দৈন্যতা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধায় ছাত্রলীগের দৈন্যতা
নিজস্ব প্রতিবেদক

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন। তবে দলটির ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদনে সংগঠনটির দৈন্যতা স্পষ্টতই ফুটে উঠেছে। দক্ষিণ এশিয়ার বৃহৎ ছাত্রসংগঠন হিসেবে দাবিকরী প্রতিষ্ঠানটি মাত্র নয়জন নেতাকর্মী নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়। অনুপস্থিত ছিলেনসংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সম্প্রতি ছাত্রলীগ ৩০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি এবং ২৫১ সদস্য বিশিষ্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গের তালিকা প্রকাশ করে ছাত্রলীগ। কেন্দ্রীয় কমিটির তালিকা প্রকাশের পরপরই প্রায় শতাধিক বিতর্কিতদের অনুপ্রবেশ ঘটানো হয়েছে বলে অভিযোগ করেন পদবঞ্চিতরা। বিতর্কিতদের বাদ দিতে আন্দোলনে নামেন পদবঞ্চিতরা, যা এখনো চলমান রয়েছে। তবে যোগ্যদেরই কমিটিতে রাখা হয়েছে বলে সব সময় দাবি করে আসছেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা। এমনকি বিভিন্ন টিভি টকশো ও মিডিয়া স্টেটমেন্টে কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ার মত সহস্রাধিক কর্মী রয়েছেন বলেও দাবি করেছেন তারা। তবে ৬ দফা দিবসে নেতাকর্মীদের সরব উপস্থিতি নিশ্চিত করতে সফল হয়নি কেন্দ্রীয় ছাত্রলীগ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান ছাত্রলীগের ৬জন পদধারী নেতা। সেখানে যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, আরিফুজ্জামান আল ইমরান, সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহাগ, সাহিত্য সম্পাদক আসিফ তালুকদার, প্রচার সম্পাদক শফিকুল আলম রেজা, ক্রীড়া সম্পাদক আল আমিন সিদ্দিকী সুজনসহ আরো ৩ জনকে দেখা যায়। যদিও বাঙালি জাতির মুক্তির সনদ খ্যাত ৬ দফা দিবসে মাঠে নেই ছাত্রলীগের একটি বড় অংশ।

জানা গেছে, ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পরিবারের সাথে ঈদ উদযাপন করতে কুড়িগ্রামে অবস্থান করছেন। একই সাথে সংগঠনের সাধারণ সম্পাদকও একই কারণে মাদারীপুর রয়েছেন। ফলে শীর্ষ দুই নেতার অনুপস্থিতির কারণে তাদের অনুসারীরাও আসেননি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে। এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করননি।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত