ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ওবায়দুল কাদেরের যে কথায় হাসির রোল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৯, ১১:১৪

ওবায়দুল কাদেরের যে কথায় হাসির রোল

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন ছিল বৃহস্পতিবার। এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এদিন জনসভা মঞ্চে উঠে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাস্যরসে মাতিয়ে তোলেন নেতাকর্মীদের। তার কথা শুনে জনসভাস্থলে হাসির রোল পড়ে যায়।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) দুপুর ১টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্যের শুরুতেই স্থানীয় ভাষায় নেতাকর্মীদের খোঁজ-খবর জানতে চান ওবায়দুল কাদের।

মঞ্চে উঠেই তিনি বলেন– ‘আফনারা ভালানি’। তার মুখে আঞ্চলিক ভাষা শোনে হাসির রোল পড়ে যায় নেতাকর্মীদের। সবাই উচ্চস্বরে জবাব দেন ‘ভালা-ভালা’।

পরে বক্তৃতার সময়ও ওবায়দুল কাদের স্বভাবসুলভ মজা করে বক্তৃতা দেন। তিনি বলেন, আওয়ামী লীগে এখন নেতার অভাব নেই। এখন কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি। বড় নেতা, আধুলি নেতা, সিঁকি নেতা, আরও কত নেতা! তার এ কথায় সবাই হেসে ওঠেন।

এরপরই জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনের মূল বক্তব্যে শুরু করেন তিনি। শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আমি শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি। জাতীয় চার নেতাসহ বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতিও শ্রদ্ধা জানাই।

ওবায়দুল কাদের বলেন, ঐতিহ্যের সঙ্গে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে ২০২১ সালে উন্নয়নশীল দেশের মডেল তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়া হচ্ছে। আওয়ামী লীগ করতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হবে। স্লোগান দিয়ে নেতা হওয়া যাবে না। সম্মেলনের মাধ্যমে প্রবীণের সঙ্গে নবীনের সমন্বয় ঘটে। এটাই নিয়ম। তবে পরিবর্তন মানে কাউকে বাদ দেয়া নয়।

দীর্ঘ ১৪ বছর পর সিলেটে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। বিকেলে সমঝোতার মাধ্যমে নবীন-প্রবীণের সমন্বয়ে দুই কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত