ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ২৭ মিনিট আগে

দুর্গা পূজায় ৩ দি‌নের ছু‌টি দা‌বি হিন্দু মহা‌জো‌টের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২২, ১৫:০৯

দুর্গা পূজায় ৩ দি‌নের ছু‌টি দা‌বি হিন্দু মহা‌জো‌টের
ছবি: প্রতিনিধি
নিজস্ব প্রতিবেদক

হিন্দু ধর্মাবলম্বী‌দের বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজায় তিন দিনের সরকারি ছুটিসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরেন সংগঠ‌নের নেতারা। দাবিগুলো হলো-

দুর্গা পূজায় সরকারি ছুটি তিনদিন (অষ্টমী, নবমী ও দশমী) করতে হবে। প্রত্যেকটি স্থায়ী ও অস্থায়ী পূজা মন্দিরে সরকারি খরচে সিসি ক্যামেরার ব্যবস্থাসহ প্রতিটি মন্দিরে পূজার ১০দিন আগে থেকে পূজা চলা সময় পর্যন্ত নিরাপত্তা জোরদার করা। সংখ্যালঘু সুরক্ষা আইন ও সংখ্যালঘু কমিশন গঠন করা। ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা যদি সবার জন্য সমান প্রয়োগ না হয়, তাহলে অবিলম্বে এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা।

অনুষ্ঠানে লিখিত বক্তব্যে সংগঠনটির নির্বাহী মহাসচিব পলাশ কান্তি দে বলেন, আমরা দীর্ঘদিন ধ‌রে সরকারকে এই দাবিগুলো জানিয়ে আস‌লেও এখন পর্যন্ত সরকারি পর্যায় থেকে কোনো সদুত্তর পাইনি।

তিনি আরও বলেন, অনতিবিলম্বে আমা‌দের দাবির বিষয়ে সরকা‌রের সুস্পষ্ট বক্তব্য না দেয়া হ‌লে আগামী ১৬ সেপ্টেম্বর দাবি আদায়ের স্বপক্ষে ঢাকাসহ দেশব্যাপী হিন্দু মহাজোট মানব বন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়ের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী সভাপতি সুধাংশু চন্দ্র বিশ্বাস, সহসভাপতি ডিসি রায়, বীর মুক্তিযোদ্ধা রনজিত কুমার মৃধা, প্রভাস চন্দ্র মন্ডল, জগন্নাথ হালদার, সুনীল মালাকার, উপদেষ্ঠা দুলাল দে, যু মহাসচিব সমীর সরকার, অখিল মন্ডলসহ আরও অনেকে।

বাংলাদেশ জার্নাল/সুজন/রাজু

  • সর্বশেষ
  • পঠিত