ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫ অাপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ২০:৫৭

প্রিন্ট

বিশ্ব ইজতেমার তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত

বিশ্ব ইজতেমার তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত
নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাবলীগ জামাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং বাংলাদেশ নির্বাচন কমিশনের পরামর্শে নতুন করে ইজতেমার তারিখ ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল (বৃহস্পতিবার) আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা এবং তাবলীগ জামাতের বিবাদমান দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তাবলীগ জামাতের কেন্দ্রীয় শুরা সদস্য দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি’র বিষয়ে দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষ্যে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল শিগগিরই ভারতের দেওবন্দে যাওয়ার সিদ্ধান্ত হয়।

প্রতিনিধি দল ভারতের দেওবন্দ থেকে এসে উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে এবং নির্বাচন কমিশনের পরামর্শে ১১তম সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময়ের সঙ্গে সমন্বয় করে বিশ্ব ইজতেমার একটি তারিখ নির্ধারণ করা হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৃহস্পতিবার থেকে সংবাদ মাধ্যমে বিশ্ব ইজতেমা নিয়ে বিভিন্ন ধরনের সংবাদ প্রকাশিত হচ্ছে। কোথাও কোথাও সভার বরাত দিয়ে বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়েছে বলে প্রতিবেদন প্রকাশিত হয়।

সভার সঠিক সিদ্ধান্ত হল- বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি, তাবলীগ জামাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং নির্বাচন কমিশনের পরামর্শে পরবর্তীতে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।

সভায় সেতু বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, ধর্ম সচিব, বাংলাদেশ পুলিশের আইজিপি, ডিএমপি কমিশনার, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মো. আবদুল্লাহ, মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ, মাওলানা মাহমুদুল হাসান এবং তাবলীগ জামাতের দুই পক্ষের প্রতিনিধি ছাড়াও আলেম ওলামারাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close