ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:২২

প্রিন্ট

প্রাথমিকে শিক্ষকদের থেকে দপ্তরীর বেতন বেশি!

প্রাথমিকে শিক্ষকদের থেকে দপ্তরীর বেতন বেশি!
প্রতীকী ছবি
জার্নাল ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৃদ্ধির পর এবার দপ্তরী কাম প্রহরীদের বেতন বৃদ্ধি পেয়েছে। তাদের বেতন ১৪৪৫০/- টাকা থেকে ১৬১৩০/- টাকায় উন্নীত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ‘প্রাথমিক শিক্ষক বাতায়ন’ নামে একটি ফেসবুক গ্রুপে এ সংক্রান্ত একটি পোস্ট চোখে পড়ে।

আবু কালাম আজাদ নামে একজন লিখেছেন, ‘সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরীদের বেতন ১৪৪৫০/- টাকা থেকে ১৬১৩০/- টাকায় উন্নীত করা হয়েছে।’

তার এই পোস্টে বিভিন্ন কমেন্ট চোখে পড়ে। অনেকেই লিখেছেন, প্রাথমিকে সহকারী শিক্ষকদের বেতন আর দপ্তরী কাম প্রহরীদের বেতন প্রায় একই রকম হলো।

জানা যায়, গত রোববার সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বেড়েছে। প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন সহকারী শিক্ষকদের বেতন গ্রেড হয়েছে ১৩তম।

নতুন এ প্রজ্ঞাপন অনুযায়ী ১৩তম গ্রেডে শুরুতে একজন শিক্ষকের মূল বেতন হবে ১১ হাজার টাকা এবং এ গ্রেডে সর্বোচ্চ বেতন হবে ২৬ হাজার ৫৯০ টাকা।

বাংলাদেশ জার্নাল প্রাথমিক শিক্ষকদের সমন্বয়ে গঠিত ফেসবুক গ্রুপে যথাসম্ভব নজর রাখে। এছাড়া প্রাথমিক শিক্ষকদের দাবিগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আনতে নিউজ প্রচার করে থাকে। অনলাইন ভার্সনের শুরু থেকেই দেশের শিক্ষকদের দাবি দাওয়া ও বিভিন্ন বিষয় নিয়ে ধারাবাহিক নিউজ প্রকাশ করাতে বাংলাদেশ জার্নাল শিক্ষকদের আস্থার প্রতীক হয়ে উঠেছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত