ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৯, ১৬:৫৬

প্রিন্ট

আনোয়ার খান মডার্ণ মেডিকেলে ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন

আনোয়ার খান মডার্ণ মেডিকেলে ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন
নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু চিকিৎসা সেবা আরো তরান্বিত করতে রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি ডেঙ্গু ওয়ার্ডের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে হাসপাতালটির চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি’র উপস্থিতিতে ফিতা কেটে ওয়ার্ডের উদ্বোধন করেন যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ।

হাসপাতালটি ১২৫০ জনেরও বেশি ডেঙ্গু রোগীকে চিকিৎসা সেবা দিয়েছে। এছাড়া প্রতিদিন ৮৫ থেকে ১২০ জন নতুন ডেঙ্গু রোগী চিকিৎসা সেবা নিতে হাসপাতালটিতে ভর্তি হচ্ছে। দেশে ডেঙ্গুর ভয়াবহতা উপলব্ধি করে যমুনা ব্যাংকের অর্থায়নে ডেঙ্গু ওয়ার্ডটি উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ বলেন, ‘ডেঙ্গু মোকাবিলায় আনোয়ার খান মডার্ণ কলেজ হাসপাতাল নিরলসভাবে কাজ করে যাচ্ছে, এজন্য আমি সংশ্লিষ্ট সকলকে সাধুবাদ জানাই। প্রতিষ্ঠানটিতে ডেঙ্গু ওয়ার্ডের মত একটি সেবামূলক কার্যক্রমে সহযোগিতা করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমি বিশ্বাস করি প্রতিষ্ঠানটির এই কার্যক্রম ব্যবসায়িক স্বার্থে হয়নি, মানুষের সেবা প্রদানের লক্ষ্যে এই ওয়ার্ডটি প্রতিষ্ঠা করা হয়েছে।’

তিনি বলেন, ‘ডেঙ্গু মোকাবিলায় সচেতনতার প্রয়োজন রয়েছে। শুধু সরকার বা সিটি কর্পোরেশনের উপর নির্ভর করলে হবে না, ব্যক্তি ও পারিবারিক পর্যায় থেকে সচেতন হতে হবে। আপনারা যেমন ডেঙ্গু মোকাবিলায় কাজ করছেন, আমাদের প্রতিষ্ঠানও কাজ করে যাচ্ছে। যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ডেঙ্গু মশা নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে।’ এসময় তিনি আনোয়ার খান মডার্ণ হাসপাতালের কার্ডিয়াক চালুর জন্য প্রয়োজনীয় অর্থ ঋণ দেয়ার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আনোয়ার খান মডার্ণ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপি বলেন, ‘গত একমাস ধরে হাসপাতালের সকল চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফরা ডেঙ্গু মোকাবেলায় কাজ করে যাচ্ছেন, এজন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। জরুরি ডেঙ্গু ওয়ার্ডটি চালু হওয়ার ফলে এই কার্যক্রম আরো গতিশীল হবে। একইসাথে যমুনা ব্যাংক আমাদের সহযোগিতা করায় যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এবং ডা. শারমিন আব্বাসী এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা ইলিয়াস উদ্দিন আহমেদ, মেজর জেনারেল (অব.) আশরাফ আবদুল্লাহ ইউসুফ, ডা. মো. আজিজুল কাহার, অধ্যাপক রাজিবুল আলম, অধ্যাপক সেহেরীন এফ সিদ্দীকা।

বাংলাদেশ জার্নাল/এনএইচ/টিও

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত