ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

পেলের মূর্তি স্থাপন করলো ব্রাজিল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৬  
আপডেট :
 ২২ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৭

পেলের মূর্তি স্থাপন করলো ব্রাজিল

তৃতীয় বিশ্বকাপ জেতার ৫০ বছর পূর্তিতে পেলের মূর্তি স্থাপন করলো ব্রাজিল। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের একটি মূর্তি উন্মোচন করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

ব্রাজিলের তৃতীয় বিশ্বকাপ জেতার ৫০ বছর পূর্তি উদযাপনে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে সিবিএফ কার্যালয়ের সামনে মূর্তিটি স্থাপন করে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন। বয়স বৃদ্ধির কারণে অসুস্থতায় ভোগা পেলে অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও এসেছেন তার সতীর্থরা।

কিছুদিন আগে তার ছেলে এদিনিয়ো সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, ঠিকমতো চলাফেরা করতে না পারায় বাড়ি থেকে বের হয়ে জনসম্মুখে আসতে রাজি নন ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনবার বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

অনুষ্ঠানে নিজে উপস্থিত না থাকলেও মূর্তিটি নিখুঁত হয়েছে বলে মত দিয়েছেন পেলে। ৭০’ এর বিশ্বজয়ী দলের সদস্য জাইরজিনিয়ো, ক্লোদোয়ালদো, ব্রিতোর সঙ্গে ব্রাজিল জাতীয় দলের বর্তমান কোচ তিতে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

১৯৭০ সালে মেক্সিকোয় প্রথম দল হিসেবে তৃতীয়বারের মত বিশ্বসেরা হয়ে জুলে রিমে ট্রফি চিরদিনের জন্য নিজেদের করে নেয় ব্রাজিল। চার বছর পর বিশ্বকাপের জন্য তৈরি করা হয় নতুন ট্রফি। পেলের নেতৃত্বে ব্রাজিলের ওই দলকে অনেকেই সর্বকালের সেরা ফুটবল দল হিসেবে দাবি করেন।

এই কীর্তি উদযাপন করতে বেশ কিছু কর্মসূচি হাতে নিয়েছে সিবিএফ। পেলের মূর্তি উন্মোচনের মধ্য দিয়ে শুরু হলো তাদের ধারাবাহিক কর্মসূচি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত