ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৫৫

প্রিন্ট

হরিণের চামড়ার তৈরি আসন, আইনি জটিলতায় পড়ছেন সৌম্য!

হরিণের চামড়ার তৈরি আসন, আইনি জটিলতায় পড়ছেন সৌম্য!

জার্নাল ডেস্ক

নিজের আশীর্বাদ অনুষ্ঠানে একটি হরিণের চামড়ার ওপর বসে আছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার। এছাড়া সে আসনের উপর দাঁড়িয়ে আছেন পরিবারের অন্য সদস্যরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে। যা সমালোচনার জন্ম দিয়েছে।

এদিকে এ ঘটনায় আইনি জটিলতায় পড়তে পারেন তিনি। বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট জানিয়েছে, অপরাধ প্রমাণিত হলে সৌম্য বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এস এম জহির উদ্দিন আকন জানান, তথ্য পেয়ে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে বন বিভাগ। দোষী প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

আগামীকাল বুধবার (২৬ ফেব্রুয়ারি) পিঁড়িতে বসতে যাচ্ছেন বাঁহাতি এ ক্রিকেটার। তার আগে গত ২১ ফেব্রুয়ারি তার আশীর্বাদ সম্পন্ন হয়। সে অনুষ্ঠানের কয়েকটি ছবি প্রকাশ পায়। এ ঘটনার সমালোচনা করেন অনেকে। এ ঘটনা সত্যি হলে তাকে আইনের আওতায় নিয়ে আসা উচিত বলে অনেক মন্তব্য করেছেন কেউ কেউ।

তবে হ‌রি‌ণের চামড়া দি‌য়ে তৈ‌রি আস‌নের এ ঘটনার ব্যখ্যা দিয়েছেন সৌম্য সরকারের বাবা কি‌শোরী মোহন সরকার।

তিনি ব‌লেন, এ‌টি মূলত পা‌রিবা‌রিক ঐ‌তি‌হ্যের নিদর্শন। চামড়া‌টি মূলত প্রার্থনার জন্য ব্যবহার করা হয় এবং বহু পুরানো। যুগ যুগ ধরে ব্যবহৃত হ‌য়ে আস‌ছে, যা বংশানুক্রমে পাওয়া। আ‌মি পে‌য়ে‌ছি আমার বাবা কাছ থেকে। আমার জানা মতে তিনি তার বাবার কাছ থেকে পেয়েছি‌লেন। তবে এটি প্রথমে কে ব্যবহার করেছিলেন তা আমার জানা নেই। পূর্ব পুরুষ থেকে পাওয়া আরও অনেক জিনিস আমার কাছে রয়েছে।

তিনি আরও বলেন, সৌম্য আমার ছোট ছেলে, তার বিয়ে নিয়ে অনেক ব্যস্ত সময় পার করছি। তবে হরিণের চামড়ার বিষয়টি নি‌য়ে এক‌টি গ্রুপ তিলকে তাল করার চেষ্টা করছে। কেন কর‌ছে তা আমি জা‌নি না।

গত ২১ ফেব্রুয়া‌রি পা‌রিবা‌রিক প‌রি‌বে‌শে সাতক্ষীরা শহ‌রের কা‌টিয়াস্থ বা‌ড়ি‌তে সম্পন্ন হয় আশীর্বাদ অনুষ্ঠান। আগামিকাল ২৬ ফেব্রুয়া‌রি ক‌নে প্রিয়ন্তি দেবনাথ পূজার সঙ্গে বি‌য়ের পি‌ড়ি‌তে বস‌বেন সৌম্য সরকার। ২৮ ফেব্রুয়া‌রি সাতক্ষীরার মোজাফফর গা‌র্ডে‌নে অনু‌ষ্ঠিত হ‌বে বৌভাত।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত