ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

একটি শহরেই আইপিএল চায় কেকেআর

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৪ জুন ২০২০, ২০:২৮

একটি শহরেই আইপিএল চায় কেকেআর

করোনা ভাইরাসের সঙ্গে সহাবস্থান করতে হবে, এমন সূত্র মেনেই ইউরোপে চালু হয়ে গিয়েছে ফুটবল লিগ। ভারতের ক্রিকেট কর্তারা চাইছেন, অতিমারীর ঢেউ কেটে গেলে আইপিএলের মাধ্যমেই যেন খেলার মৌসুম শুরু করা যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য সরকারিভাবে এখনো ঘোষণা না করা হলেও, সম্ভবত স্থগিত করার পথেই হাঁটবে আইসিসি। সেই উইন্ডোতে অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করতে পারে বিসিসিআই। বোর্ড ইতিমধ্যেই এই বিষয়ে একপ্রস্থ আলোচনা সেরে রেখেছে।

আইপিএল আয়োজন নিয়ে কেকেআরের সিইও ভেঙ্কি মাইশোর অন্য পরিকল্পনার সন্ধান দিলেন। জানালেন, মুম্বইয়ের মত বড় শহরে আইপিএল আয়োজন করা যেতে পারে। চারটি আন্তর্জাতিক মাঠ রয়েছে। পুনে ধরলে পাঁচটি। প্রত্যেক টিম নিজস্ব মাঠকে বেস করে খেলতে পারে। তবে মুম্বই নিজেই যেখানে করোনায় ব্যতিব্যস্ত, সেখানে ভেঙ্কির পরিকল্পনা কতটা কাজে আসবে বলা মুশকিল।

আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নিয়ামক সংস্থা আইসিসি কী সিদ্ধান্ত নেয়, সেদিকেই তাকিয়ে বিসিসিআই। সেই বিষয়ের নিষ্পত্তি হয়ে গেলেই বোর্ডের তরফে ৪০ দিনের মধ্যে নিরাপত্তা মেনে কীভাবে টুর্নামেন্ট আয়োজন করা যায়, সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। এমনটাই জানিয়েছিলেন কোষাধ্যক্ষ অরুণ ধুমল। এর আগে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী এবং আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছিলেন, সমস্ত অপশন ই খোলা রাখছে বোর্ড।

  • সর্বশেষ
  • পঠিত