ঢাকা, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৩:৩১

প্রিন্ট

চাকরি হারাচ্ছেন বার্সা কোচ

চাকরি হারাচ্ছেন বার্সা কোচ
স্পোর্টস ডেস্ক

বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর কোচ কিকে সেতিয়েনকে বরখাস্ত করছে বার্সেলোনা। যদিও আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা আসেনি। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এরই মধ্যে সেতিয়েনকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বার্সেলোনা।

আরনেস্তো ভালভার্দের স্থলাভিষিক্ত হন কিকে সেতিয়েন। তবে দায়িত্ব নিয়ে বার্সেলোনাকে কিছুই জেতাতে পারেননি এই কোচ। কোপা দেল রে, স্প্যানিশ লা লিগার পর চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল থেকেও বিদায়। সেটিও রেকর্ডগড়া হারে। চ্যাম্পিয়ন্স লীগে এর আগে এক ম্যাচে কখনো ৪টির বেশি গোল খায়নি বার্সেলোনা। তারাই কিনা হজম করলো ৮ গোল! ১৯৪০ সালের পর যেকেনো প্রতিযোগিতায় এটি বার্সার সবচেয়ে বড় হার।

বার্সেলোনার এমন পরাজয়ে হতবিহ্বল হর্তাকর্তা থেকে শুরু করে সবাই। ম্যাচ শেষে ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ তো বলেই দিয়েছেন, কয়েক দিনের মধ্যে ‘কিছু সিদ্ধান্ত’ নিতে যাচ্ছেন তিনি। এর মধ্যে যে কোচ সেতিয়েনের বিষয়টিও থাকছে এ নিয়ে কোনো সন্দেহ নেই।

বিষয়টি আঁচ করতে পেরেছেন সেমিয়েনও। নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে কথা বলতে গিয়ে স্প্যানিশ এই কোচ জানালেন এখনই এ ব্যাপারে কথা বলতে চান না তিনি। আমি কোচের দায়িত্ব চালিয়ে যাব কি-না এ ব্যাপারে এখনই কথা বলাটা খুব দ্রুত হয়ে যাবে। এছাড়া বিষয়টা আমার ওপর নির্ভর করে না। পরিস্থিতি এবং খুবই দুঃখজনক এই হার বিবেচনায় নিয়ে আরও বৃহৎ পরিসরে ভাবার প্রয়োজন আছে।

এই পরাজয়কে ‘চরম বেদনাদায়ক’ বলে উল্লেখ করে সেতিয়েন বলেছেন, ‘যখন এমন কিছু ঘটে তখন একজন কোচের বিশ্বাসযোগ্যতা নষ্ট হয়ে যায়। এটা স্বাভাবিক। তবে ঠিক এখনই এটা আমাকে বিরক্ত করে না।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত