ঢাকা, বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৬

প্রিন্ট

শুরু হচ্ছে শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা

শুরু হচ্ছে শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা
স্পোর্টস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্ট’। আগামী ২৮ সেপ্টেম্বরে ৭৪ বছরে পা রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৪-২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে এ টুর্নামেন্ট।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সহযোগিতায় তিন দিনের এই টুর্নামেন্টের আয়োজন করতে যাচ্ছে সাউথ এশিয়ান চেজ কাউন্সিল। সাউথ এশিয়ান চেস কাউন্সিলের তত্ত্বাবধানে ১৫টি দেশের ৭৪ জন দাবাড়ু অংশ নিবে। আজ রাজধানীর একটি হোটেলে টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরেন দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

এই টুর্নামেন্টে দক্ষিণ এশিয়া ছাড়াও অংশ নিচ্ছে ভিয়েতনাম, সিঙ্গাপুর ও রাশিয়ার দাবাড়ুরা। বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ সাহাব উদ্দিন শামিম একথা জানিয়েছেন। দেশের বাইরের ২৪জন এবং দেশের ৫০ জনকে নিয়ে ছয় হাজার ডলার প্রাইজমানির এই প্রতিযোগিতা হবে বলে জানান শামীম।

দেশের চার গ্র্যান্ডমাস্টারের মধ্যে জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার ও এনামুল হোসেন রাজীব খেলবেন। দেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ শারীরিক অসুস্থতার কারণে খেলছেন না বলে জানান শামীম। ভারতের গ্র্যান্ডমাস্টার বিশ্বনাথন আনান্দকে আনার চেষ্টা করার কথাও জানিয়েছেন তিনি।

আরো পড়ুন: মেসিকে না পেলেও অভিযোগ নেই গার্দিওলার

আরো পড়ুন: কাঁদলেন বাদল, তারপরও বাফুফে নির্বাচনে ‌‘না’

আরো পড়ুন: দায়িত্ব নেয়ার আগেই ম্যাকমিলানের পদত্যাগ

আরো পড়ুন: লকডাউনে ফিটনেসের উন্নতি হয়েছে মাহমুদউল্লাহর

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত