ঢাকা, মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১৫:৩৬

প্রিন্ট

এবার বর্ণবাদী মন্তব্যের শিকার আনসু ফাতি

এবার বর্ণবাদী মন্তব্যের শিকার আনসু ফাতি
স্পোর্টস ডেস্ক

বার্সেলোনায় লিওনেল মেসির উত্তরসূরী হিসেবে ভাবা হচ্ছে আনসু ফাতিকে। তরুণ উইঙ্গার সেই প্রমাণও দিচ্ছেন প্রতিনিয়ত। তবে এর আগে চ্যাম্পিয়ন্স লিগে ফেরেন্সভারোসের বিপক্ষে ম্যাচে ৫-১ গোলের জয়ে দারুণ অবদান রেখেছিলেন আনসু ফাতি।

ওই ম্যাচের রিপোর্টে আনসু ফাতিকে প্রশংসা করতে গিয়ে ‘রাস্তার কালো হকার’-এর সঙ্গে তুলনা করেন এক স্প্যানিশ সাংবাদিক। এমন ঘটনার জন্য বার্সেলোনা তারকার কাছে ক্ষমা চাইলেন ওই সাংবাদিক।

টুইটারে যার প্রতিবাদ করেন বার্সেলোনা সতীর্থ আঁতোয়ান গ্রিজম্যানসহ অনেকেই। এরপর নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চান ঐ স্প্যানিশ সাংবাদিক।

বৃহস্পতিবার এবিসি পত্রিকা সস্ট্রেসের একটি অনুশোচনামূলক বিবৃতি প্রকাশ করেছে। সস্ট্রেস লিখেছেন, ‘আমার উদ্দেশ্য ছিল মাঠে আনসুর বিচরণের সৌন্দর্য্য ও তার মেধার প্রশংসা করা। অনেকে এটিকে বর্ণবাদী মন্তব্য হিসেবে মনে করেছেন। মোটেও আমার এমন উদ্দেশ্য ছিল না। আমি দুঃখ প্রকাশ করছি। যদি কেউ এতে কষ্ট পেয়ে থাকেন তাদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।’

আনসু ফাতির জন্ম আফ্রিকার দেশ গিনি বিসাউয়ে। ছয় বছর বয়সে পরিবারের সাথে তিনি স্পেনে পাড়ি জমান। এখন তার বয়স ১৭। তিনি এখন বার্সেলোনার অন্যতম একজন সম্ভাবনাময়ী ফুটবলার।

বাংলাদেশ জার্নাল/এনআর/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত