ঢাকা, সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৫:৪৪

প্রিন্ট

বার্সার নতুন প্রেসিডেন্ট তুসকেটস

বার্সার নতুন প্রেসিডেন্ট তুসকেটস
স্পোর্টস ডেস্ক

মাত্র একদিন আগেই বার্সেলোনার সভাপতি পদ থেকে সরে দাড়াঁলেন জোসেপ মারিয়া বার্তোমেউ। যিনি বার্সেলোনার ইতিহাসের সেরা ফুটবলারদের অন্যতম লিওনেল মেসির কড়া সমালোচক হিসেবেই পরিচিত। কাতালান ক্লাবটি তার পদত্যাগের ২৪ ঘণ্টার মধ্যে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে কার্লেস তুসকেটসের নাম ঘোষণা করেছে।

গতকাল বুধবার রাতে এক বিবৃতির মাধ্যমে খবরটি জানায় বার্সেলোনা। ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়, নতুন সভাপতি ও বোর্ড নির্বাচিত না হওয়া পর্যন্ত আরো সাত পরিচালককে নিয়ে গঠিত ভারপ্রাপ্ত পরিচালনা পর্ষদের নেতৃত্ব দেবেন ক্লাবের আর্থিক কমিশনের চেয়ারম্যান তুসকেটস।

তবে এ ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা থাকবে তুসকেটসের। কার্যনির্বাহী বোর্ডের মতো কাজ করলেও সিদ্ধান্ত গ্রহণ একা নিতে পারবেন না তিনি। মূলত আগামী তিন মাসের মধ্যে নির্বাচন আয়োজন করাই এই বোর্ডের মূল দায়িত্ব। নতুন সভাপতি নিয়োগের জন্য আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১৪ সালে সান্দ্রো রোসেলের পদত্যাগের পরপরই বার্সেলোনার সভাপতি হয়েছিলেন বার্তোমেউ। পরের বছর বার্সেলোনা ট্রেবল জয়ের পর নির্বাচনে সহজেই জেতেন তিনি। অন্যদিকে মেয়াদ শেষের আগেই তাকে সরাতে ক্লাবের ২০ হাজার সদস্য অনাস্থা ভোট আয়োজনের পক্ষে নিজেদের মত দেয়। প্রাথমিকভাবে আগামী রোববার ও সোমবার তা আয়োজনের কথা ছিল। তবে তাঁর আগেই নিজের অধ্যায়ের ইতি টানলেন বার্তোমেউ।

বাংলাদেশ জার্নাল/এনআর/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত