ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৯:৫৮

প্রিন্ট

ফেরার ম্যাচেই জ্বলে উঠলেন সাকিব

ফেরার ম্যাচেই জ্বলে উঠলেন সাকিব
দীর্ঘ ১৩ মাস পর ক্রিকেট ম্যাচে ফিরলেন সাকিব

স্পোর্টস ডেস্ক

দীর্ঘ ৪০৯ দিন পর মাঠে নেমেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এসেই নিজের জাত চিনালেন তিনি। মাত্র ৭ বল করেই পেয়ে গেলেন সাফল্য। সপ্তম ওভারে প্রথম বোলিংয়ে আসেন সাকিব। আর বোলিং করতে এসে প্রথম ওভারে দেন মাত্র ৩ রান। উইকেট পেতেও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সাকিবকে। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই পান সাফল্য। সাকিবের বলে জহুরুল ইসলামকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন আফিফ হোসেন।

বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে জেমকন খুলনা সাকিবকে দলে নিয়েছে নিজেদের প্রথম ডাকেই। তার কাছে দলের প্রত্যাশাও আকাশচুম্বি। গত কিছুদিনে অনুশীলনে তিনি ঘাম ঝরিয়েছেন বেশ, তবু লম্বা সময় পর ফিরে ম্যাচে মানিয়ে নিতে সময় লাগাটা অস্বাভাবিক নয়। তার দলের অধিনায়ক মাহমুদউল্লাহর অবশ্য বিশ্বাস, সময় খুব একটা লাগবে না সাকিবের। টুর্নামেন্ট শুরুর আগের দিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে খুলনা অধিনায়ক জানালেন, লম্বা বিরতিতেও সাকিবের ক্রিকেটে কোনো জড়তা তার চোখে পড়ছে না, ‘আমরা সবাই জানি সাকিবের গুরুত্ব কতটুকু। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক বা ঘরোয়াতে। অবশ্যই আমরা সবাই খুশি যে ও ফিরেছে এবং আমাদের দলেই খেলছে। ওকে পাওয়া দারুণ ব্যাপার। আমি সবসময় একটা জিনিস বিশ্বাস করি-সাকিবের যে উচ্চতা, যে সামর্থ্য, আমার মনে হয় না যে কোনো প্রশ্ন থাকবে ওর অর্জন, ওর পারফরম্যান্সের ক্ষেত্রে। আমি বিশ্বাস করি, ও প্রথম ম্যাচেই নিজেকে মেলে ধরতে পারবে। ওই জড়তাও দেখছি না। মনে হচ্ছে যে ও খুব উদগ্রীব খেলার জন্য, মুখিয়ে আছে ভালো খেলতে।’

উল্লেখ্য, টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাত্র ২ রানে জয় পেয়েছে তারা।

জেমকন খুলনা:

সাকিব আল হাসান, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), হাসান মাহমুদ, আল আমিন হোসেন, এনামুল হক বিজয়, শামিম পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম অমি, শহিদুল ইসলাম।

ফরচুন বরিশাল:

তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, সুমন খান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত