ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ০৫:০৭

প্রিন্ট

ম্যারাডোনার প্রয়াণে শোকস্তব্ধ মেসি

ম্যারাডোনার প্রয়াণে শোকস্তব্ধ মেসি

স্পোর্টস ডেস্ক

ফুটবলের রাজপুত্র ডিয়েগো ম্যারাডোনা ও ফুটবল জাদুকর লিওনেল মেসির মধ্যে যে সম্পর্ক ছিলো তার ফুটবল প্রেমীদের অজানা নয়। অনেক সময় মেসিকে তার সন্তানের সাথে তুলনাও করেছেন ম্যারাডোনা। কিন্তু হঠাৎ যেনো ঘন কুয়াসায় ঢেকে গেলো তারকা! ৬০ বছর বয়সেই বুধবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ম্যারাডোনা। তার মৃত্যুতে আর্জেন্টিনাসহ ফুটবল বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। শোকে কাতর মেসিও।

মেক্সিকো বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ডিয়েগো ম্যারাডোনার শতাব্দীর সেরা গোলের সঙ্গে অনেকেই ২০০৭ সালে কোপা দেল রে-র ফাইনালে লিওনেল মেসির গোলের মিল খুঁজে পান। দুটো গোলের হয়তো তুলনাই চলে না। কিন্তু মেসির ক্যারিয়ারের অন্যতম সেরা গোল ছিল ওটা। সেই গোলের পরেই ম্যারাডোনার কক্ষপথের কাছাকাছি চলে গিয়েছিলেন মেসি।

ডিয়েগোর মৃত্যুর খবর শোনার পরে টুইট করে লিওনেল মেসি লেখেন, ‘আর্জেন্টিনার প্রতিটি মানুষ এবং ফুটবলের জন্য আজ অত্যন্ত দুঃখের দিন। ডিয়েগো আমাদের ছেড়ে চলে গিয়েছে। কিন্তু আমাদের ছেড়ে কখনও যাবে না ডিয়েগো। কারণ ও চিরন্তন। ডিয়েগোর সঙ্গে যে সব সুন্দর মুহূর্ত কাটিয়েছি, তা আমার স্মৃতিতেই থাকবে। ডিয়েগোর পরিবার ও বন্ধুদের সমবেদনা জানাই’।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত