ঢাকা, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ১৭:৫৩

প্রিন্ট

বাংলাদেশি ভক্তদের দেখতে চেয়েছিলেন ম্যারাডোনা

বাংলাদেশি ভক্তদের দেখতে চেয়েছিলেন ম্যারাডোনা
ম্যারাডোনার সঙ্গে বাংলাদেশি খেলোয়াড়রা। ছবি: সংগ্রহ।

স্পোর্টস ডেস্ক

ঘটনাটা ২০১৮ সালের। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে স্পেশাল অলিম্পিক আয়োজনের আগের ঘটনা। ৩০টি দেশ নিয়ে মিনি ফুটবলের আসর বসেছিল। সেখানে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ দল।

ওই সময় ফুজাইরা ক্লাবের মাঠে অনুশীলন করার সময় বাংলাদেশের ফুটবলাররা সাক্ষাৎ পেয়েছিলেন কিংবদন্তি ফুটবলার তৎকালীন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়কের ডিয়েগো ম্যারাডোনার। তিনি তখন অবশ্য আবুধাবির আল ফুজাইরা ক্লাবের কোচ।

সাক্ষাতে দশ মিনিটের বেশি সময় তার সঙ্গে কাটিয়েছিলেন বাংলাদেশি ফুটবলাররা। শেষে ম্যারাডোনা স্বতঃস্ফূর্তভাবে অনেক ছবিও তুলেছিলেন। পরে ওই বছরের ১৫ মার্চ ম্যারাডোনা তার ফেসবুকের টাইমলাইনে একটি পোস্ট দিয়েছিলেন। সেখানে বাংলাদেশ ইউনিফাইড ফুটবল দলের সঙ্গে তাকে দেখা যায়।

পোস্টে ম্যারাডোনা লিখেছিলেন, ‘বাংলাদেশ প্রতিনিধিদলের বন্ধুদের সঙ্গে। যারা ২০১৯ সালে আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকে অংশগ্রহণ করবেন। তাদের আল ফুজাইরা ক্লাবে আমাদের সঙ্গে অনুশীলনের আমন্ত্রণ জানানো হয়। খেলাধুলা একটি বিস্ময়কর বিষয়। কারণ সবকিছু অতিক্রম করে এটি আমাদের আরও কাছাকাছি এবং একসঙ্গে নিয়ে আসে। সবার জন্য চুম্বন। বিশেষ করে যারা প্রতিদিন তাদের নিজেদের সীমা অতিক্রম করার চেষ্টা করেন।’

ম্যারাডোনার সঙ্গে বাংলাদেশি ফুটবলারদের সাক্ষাৎ। ছবি: সংগ্রহ।

ম্যারাডোনার সঙ্গে কথা বলেছিলেন বাংলাদেশ ইউনিফাইড দলের কোচ আবদুর রাজ্জাক। তিনি সেদিনের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, টুর্নামেন্টে ৩০টি দেশ থাকলেও ম্যারাডোনা শুধু বাংলাদেশের ফুটবলারদের সঙ্গেই দেখা করেছিলেন। শুধু তাদের অনুপ্রেরণা দেওয়ার জন্যই।

আবদুর রাজ্জাক বলেন, আমাদের সঙ্গে প্রায় ১৫–২০ মিনিটের মতো ছিলেন। তিনি এলেন আর আমাদের জয় করে চলে গেলেন।’ কোচ রাজ্জাক ম্যারাডোনাকে বাংলাদেশে আমন্ত্রণও জানালে তিনি বলেছিলেন, শুনেছি বাংলাদেশে অনেক আর্জেন্টিনার সমর্থক আছে। আমন্ত্রণ পেলে অবশ্যই যাব।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত