ঢাকা, শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১১:৫১

প্রিন্ট

ম্যারাডোনার স্মরণে গোল উৎসর্গ করলেন মেসি

ম্যারাডোনার স্মরণে গোল উৎসর্গ করলেন মেসি
ম্যারাডোনার স্মরণে গোল উৎসর্গ করলেন মেসি

স্পোর্টস ডেস্ক

গত বুধবার হার্ট অ্যাটাকে প্রয়াত হয়েছেন কিংবদন্তি ফুটবল খেলোয়াড় ডিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ফুটবল বিশ্বে। আর্জেন্টাইন এই কিংবদন্তিকে যথাযথ সম্মান জানাতে গতকাল মাঠে নেমেছিল তারই সাবেক ক্লাব বার্সেলোনা। স্বদেশী কিংবদন্তিকে উপযুক্ত সম্মান জানাতে পিছিয়ে ছিলেননা লিওনেল মেসি নিজেও। রোববার লা লিগায় ওসাসুনাকে ৪-০ গোলে হারিয়েছে বার্সা। ম্যারাডোনার মৃত্যুর পর এই ম্যাচে মেসি তার গোলটি উৎসর্গ করেছেন ম্যারাডোনার জন্য।

ম্যারাডোনা ইউরোপের ক্যাব ফুটবলের ক্যারিয়ার শেষ করে দেশে ফিরেছিলেন ১৯৯৩ সালে। দেশে ফিরেই যোগ দিয়েছিলেন নিওয়েলস ওল্ড বায়েজ ক্লাবে। ১৯৯৪ সাল পর্যন্ত বায়েজের জার্সিতে খেলেছিলেন তিনি। নিওলেন মেসির ফুটবলের হাতেখড়ি হয় ১৯৯৪ সালে একই ক্যাবে। মাত্র সাত বছরের মেসি বায়েজে কাটিয়েছেন সাতটি বছর। পরে তিনি বার্সায় যোগ দেন। ম্যারাডোনার প্রতি সম্মান জানিয়ে গোল করেই মেসি খুলে ফেলেছিলেন বার্সার জার্সি। প্রিও কিংবদন্তির ক্লাব বাইয়েজের ১০ নম্বর জার্জিতেই দুহাত উঁচু করে শ্রদ্ধা দেখিয়েছেন ম্যারাডোনাকে।

ম্যাচে ম্যারাডোনাকে গোল উৎসর্গ করবেন মেসি, এটি যেন মাথায় রেখেই মাঠে নেমেছিলেন মেসি। তবে গোলের দেখা পাচ্ছিলেন না। গোলের দেখা পেতে তার সময় লেগেছে ৭৩ মিনিট। ম্যাচের ৭৩তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাম পায়ের জোরালো শটে দলের চতুর্থ ও ম্যাচে নিজের প্রথম গোলটি করেন মেসি। মাঠে নামার আগেই বার্সেলোনার জার্সির নিচে নিওয়েলস ওল্ড বয়েজের জার্সি পরেছিলেন, অপেক্ষা করছিলেন শুধু কাঙ্ক্ষিত গোলের। ম্যাচের ৭৩ মিনিটের সময় গোল করেই বার্সার জার্সি খুলে ফেলেন মেসি এবং নিওয়েলসের জার্সি পরে ঠিক ম্যারাডোনার মতোই গোল উদযাপন করেন। তবে জার্সি খোলার কারণে বার্সা অধিনায়ককে দেখতে হয় হলুদ কার্ড।

এদিকে ম্যাচ শুরুর আগে ম্যারাডোনার প্রতি সম্মান জানানোর লক্ষ্যে বার্সেলোনা ও ওসাসুনার খেলোয়াড়ের সেন্টারের চারপাশে গোল হয়ে দাঁড়ান। কিক অফের বল রাখার স্থানে রাখা হয় ম্যারাডোনার বার্সেলোনার জার্সি। যে ক্লাবে দুই বছর খেলেছিলেন ফুটবলের এই মহানায়ক। এছাড়া ম্যারাডোনার বাঁধাইকৃত জার্সির প্রদর্শনীও করা হয় এ সময়।

ঘরের মাঠে এদিন বার্সার হয়ে অন্য তিনটি গোল করেছেন মার্টিন ব্রাথওয়েট, ফিলিপ কৌতিনহো ও অ্যান্তনিও গ্রিজম্যান । এদিকে মোট নয় ম্যাচে চার জয়, দুই ড্র ও তিন হারে মোট ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সাতে অবস্থান করছে বার্সা।

বাংলাদেশ জার্নাল/ডব্লিউএ/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত