ঢাকা, রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৭:৫৬

প্রিন্ট

প্রস্তুতি ম্যাচে দলকে জেতালেন তামিম

প্রস্তুতি ম্যাচে দলকে জেতালেন তামিম

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৮ উইকেটের জয় পেয়ে তামিম একাদশ। ২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে তামিম ইকবাল এবং লিটন দাস দুজনই দারুণ শুরু করেন। ব্যক্তিগত ৪৮ রানে লিটন হাসান মাহমুদের বলে তাকেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। এরপর তামিমকে সঙ্গ দিতে আসেন নাজমুল হোসেন শান্ত। মূলত অধিনায়ক তামিম এবং শান্তর ব্যাটে ভর করেই বড় জয় পেয়েছে দলটি।

শান্ত ৫১ বলে ৬৩ রানের ইনিংস খেলে তাসকিন আহমেদের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরলে তামিমও ৮০ বলে ৮০ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। এরপর মোহাম্মদ মিঠুন ১৭ বলে ১৭ এবং সৌম্য সরকার ১২ বলে ১২ করে অপরাজিত থাকেন।

এর আগে, ৪৫ ওভারের এই প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ একাদশ নির্ধারিত ৪৫ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২২৩ রান যোগ করে। নাইম ও ইয়াসির আলি রাব্বির উদ্বোধনী জুটিতে আসে ৪৫ রান।

৩৬ বলে ২৪ রান করে মেহেদি হাসানের বলে লেগ বিফরের ফাঁদে পড়েন রাব্বি। এরপরই ক্রিজে ব্যাট করতে নামেন সাকিব। নাইমকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে করেন ৫০ রান। একই সংখ্যক রান করে মেহেদির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান নাইম।

ঠিক হাফ সেঞ্চুরি করতে নাইম খেলেছেন ৬৮ বল। যেখানে ২টি ছয় ও ৪ টি চার হাঁকিয়েছেন তিনি। ব্যাট হাতে ধুঁকতে থাকা সাকিব শুরুটা করেন একটু ধীরে-সুস্থে, উইকেটের পরিস্থিতির বুঝে। ৫২ রান করতে তিনি খেলেছেন মোট ৮২ বল। চার এবং ছয় হাঁকিয়েছেন মাত্র ১টি।

৩৬ ওভারে দলীয় ১৬৮ রানের মাথায় নাসুম আহম্মেদের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ২৫ রান। রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে তিনিও সাজঘরের পথ ধরেন। এছাড়া মোসাদ্দেক হোসেন ৩১ ও মেহেদি হাসান মিরাজ ১১ রানের ইনিংস খেলেন।

তামিম একাদশের হয়ে এদিন দুর্দান্ত বল করেছেন মেহেদি হাসান। ৯ ওভারে ৩১ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। মোহাম্মদ সাইফউদ্দিন খরুচে বোলিং করলেও তিনিও ২ উইকেট শিকার করেন। এছাড়া মোস্তাফিজুর রহমান, নাসুম আহম্মেদ এবং রুবেলের শিকার ১ টি করে উইকেট।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত