ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

লর্ডসে হচ্ছে না টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ১৫:৫৮

লর্ডসে হচ্ছে না টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল!

ঘরের মাঠে অভাবনীয় পারফরম্যান্সে ভারত উঠেছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। অনেক আগেই ফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। ১৮ জুন অনুষ্ঠিত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

সূচি অনুযায়ী লর্ডসে অনুষ্ঠিত হওয়ার কথা এ ম্যাচ। কিন্তু খবরে এসেছে, লর্ডস থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সরে যেতে পারে। ইংল্যান্ডে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ফাইনাল ম্যাচটি সরিয়ে নিতে পারে।

আইসিসির এক সূত্র সংবাদমাধ্যমকে বলেছেন, ‘(বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ) কোথায় হবে, তা শিগগিরই ঘোষণা করা হবে। আইসিসি যে পরিকল্পনা করছে, তাতে (ফাইনাল আয়োজনের জন্য) লর্ডস নেই। ফাইনালের স্থান নির্ধারণের ক্ষেত্রে আইসিসিকে পরামর্শ দেবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার মেডিক্যাল দল। গত গ্রীষ্মে নিজেদের দেশে যেভাবে জৈব সুরক্ষা-বলয় তৈরি করেছিল ইসিবি, এবারও সেরকম করা হতে পারে।’

গত বছর ঘরের সাউথহ্যাম্পটন এবং ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিল ইংল্যান্ড। আগামী অগস্টে ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের জন্য ভিন্ন মাঠের নাম ঘোষণা করেছে ইসিবি। কিন্তু ইংল্যান্ডে করোনা পরিস্থিতির জেরে সেই সিরিজের আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু নিয়ে জল্পনা তৈরি হয়েছে। ওই প্রতিবেদন অনুযায়ী, ইংল্যান্ডের কোনও মাঠেই ফাইনালের আসর বসবে।

সংবাদসংস্থা এএনআই জাানিয়েছে, আইপিএলের গভর্নিং কাউন্সিলের ছাড়পত্র পেলে আগামী ৯ এপ্রিল থেকে শুরু হতে পারে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। চলতে পারে ৩০ মে পর্যন্ত। নাম গোপন রাখার শর্তে আইপিএলের গভর্নিং কাউন্সিলের এক সদস্য জানিয়েছেন, ৯ এপ্রিল থেকে শুরু হতে পারে আইপিএল। গভর্নিং কাউন্সিলের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। কোথায় কোথায় আইপিএল হবে, সে বিষয়েও ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী সপ্তাহে সেই বৈঠক হতে পারে।

গভর্নিং কাউন্সিলের ওই সদস্য বলেন, ‘আইপিএল কোথায় হবে, সে বিষয়ে যে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, সেই বৈঠকের দিনক্ষণ এখনও ঠিক করা হয়নি। প্রস্তাব অনুযায়ী ৯ এপ্রিল থেকে শুরু হবে আইপিএল এবং ৩০ মে হবে ফাইনাল।’

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত