ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মদিনে সাকিব-তামিমদের শ্রদ্ধা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ১২:৩৮  
আপডেট :
 ১৭ মার্চ ২০২১, ১২:৫০

বঙ্গবন্ধুর জন্মদিনে সাকিব-তামিমদের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে সারা দেশের জনগণের মতো শ্রদ্ধা জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের তারকারাও। নিজেদের সোশ্যাল মিডিয়ায় সর্বকালের সেরা বাঙালির জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানান সাকিব-তামিমরা।

মঙ্গলবার ছেলের বাবা হওয়া সাকিব আল হাসান বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানান ফেসবুকে। সন্তানের জন্ম উপলক্ষে জাতীয় দল থেকে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব নিজের ভ্যারিফাইড অ্যাকাউন্টে বঙ্গবন্ধুর ছবি পোস্ট করে জন্মদিনে শ্রদ্ধা জানান।

বিশ্বজুড়ে কোটি বাঙালির মতো তারও অনুপ্রেরণা বঙ্গবন্ধু, এমনটা উল্লেখ করে সাকিব লেখেন, ‘আপনার কাঁধে ভর করেই দাঁড়িয়ে আছে বাংলাদেশ। যত যা-ই হোক না কেন, নিজেদের সেরাটা দিতে আমরা উদগ্রীব থাকি সব সময়। আপনার সুদূরপ্রসারী চিন্তা আমাদের দেয় আরও এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা।’

বঙ্গবন্ধু আদর্শে এগিয়ে যাওয়ার ও দেশের মর্যাদা অক্ষুণ্ন রাখার লক্ষ্যের কথা জানান বিশ্বসেরা অলরাউন্ডার। লেখেন, ‘আমাদের দেশ ও পতাকার মর্যাদা সমুন্নত রাখা ছিল আপনার লক্ষ্য, আজ সেটা আমাদেরও লক্ষ্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনে রইল বিনম্র শ্রদ্ধা।’ সাকিবের মতো দেশের বাইরে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দলবল নিয়ে নিউজিল্যান্ডে আছেন সিরিজ খেলার অপেক্ষায়। তারই ফাঁকে জাতির জনককে শ্রদ্ধা জানান তিনি ফেসবুকে। বঙ্গবন্ধুর ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিনে বিনম্র শ্রদ্ধাঞ্জলি।’

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ছবি ব্যবহার করেছেন তামিম। ছবির ওপর জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি ছাড়াও লেখা ‘জাতির জনকের ত্যাগ হোক, নতুন প্রজন্মের অনুপ্রেরণা’।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও জাতির পিতাকে স্মরণ করেছেন এভাবে, ‘ধ্বংসস্তুপ থেকে একটি জাতিকে সাহস যুগিয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়ে স্বাধীন করার যে ইতিহাস আপনি রচনা করেছেন, তা বাঙালি জাতি স্মরণ করবে অনন্তকাল। শুভ জন্মদিন স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বুধবার নানা কর্মসূচি থাকছে ক্রীড়াঙ্গনে। জাতীয় ক্রীড়া পরিষদ এবং বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ও অ্যাসোসিয়েশন ভিন্ন ভিন্নভাবে কর্মসূচি পালন করবে। এছাড়া মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবার পালিত হতে যাচ্ছে টানা ১০ দিনের অনুষ্ঠান। যাতে বেশ কয়েকটি দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং অন্যান্য বিদেশি অতিথিরা অংশ নেবেন। ‘মুজিব চিরন্তন’ শিরোনামে ১০ দিনের এই অনুষ্ঠান চলবে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত