ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ফিলিস্তিনের বিপক্ষে রোববার মাঠে নামছে জামাল ভূঁইয়ারা

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৫  
আপডেট :
 ০৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৮

ফিলিস্তিনের বিপক্ষে রোববার মাঠে নামছে জামাল ভূঁইয়ারা
বাফুফে

মূল লক্ষ্য সাফ চ্যাম্পিয়নশিপ। বেশ কয়েক বছর যাবত দক্ষিণ এশিয়ায় সেরার এই টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিচ্ছে বাংলাদেশ। অক্টোবরে মালদ্বীপে অনুষ্ঠিতব্য এবারের আসরে ভাল করার প্রত্যয় জামাল ভূঁইয়াদের। তাই সাফের আগে তিনটি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল।

কিরগিজস্তানের বিশকেকে ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছেন ব্রিটিশ কোচ জেমি ডের শিষ্যারা। আগেই খেলা শুরু হলেও রোববার (৫ সেপ্টেম্বর) শুরু হচ্ছে লাল সবুজদের মিশন। প্রতিপক্ষ ফিলিস্তিন। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় কিরগিজস্তানের বিশকেক জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

ম্যাচের আগে শনিবার অনুশীলন করেন জামাল ভূঁইয়ারা। অনুশীলন শেষে জেমি ডে বলেন, প্রতিপক্ষ ফিলিস্তিন অত্যন্ত ভালো মানের দল। কিরগিজস্তানের বিরুদ্ধে তাদের ম্যাচ দেখেছি। ফিলিস্তিন ও কিরগিজস্তানের বিপক্ষে ম্যাচগুলো বাংলাদেশের সাফ প্রস্তুতিতে বড় সহায়ক হবে।

বাংলাদেশ দলের ২৩ সদস্যের মধ্যে চার জন নতুন মুখ। দুই জন প্রবাসী ফুটবলার ও দুই দেশীয় নতুন ফুটবলার- এই চার নতুন মুখের অভিষেক হবে কি কাল? এমন প্রশ্নের উত্তরে জেমি বলেন, অবশ্যই নতুনদের খেলার সুযোগ দেয়া হবে। নতুনরা প্রত্যেকে অন্তত একটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

আগামীকালের ম্যাচ ও প্রতিপক্ষ নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ফিলিস্তিন অবশ্যই শক্তিশালী দল। তারা সেটপিসে বেশ ভালো। কোচের সঙ্গে এ নিয়ে আলাপ করছি। তবে খেলার কৌশল বা ধরণ নিয়ে কোনো কথা বলেননি জেমি। অধিনায়ক জামাল ভূঁইয়ার কথা, আমরা নতুন পদ্ধতিতে খেলার চেষ্টা করবো। সেই পদ্ধতি ভাল হলে খেলা চালিয়ে যাবো।

তবে নতুন পদ্ধতি কি, তা পরিষ্কার করে বলেননি জামাল। তিনি যোগ করেন, সামনেই সাফ চ্যাম্পিয়নশিপ। খুব বেশি সময় নেই আমাদের হাতে। কোন জায়গায় উন্নতি করতে হবে এগুলো এই ম্যাচগুলো খেলে বোঝা যাবে। আমরা সবাই সুস্থ রয়েছি।

এখন পর্যন্ত ফিলিস্তিনের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরেছে। একমাত্র ড্র এএফসি চ্যালেঞ্জ কাপে। ২০০৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত সেই ম্যাচে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছিল ফিলিস্তিনের বিপক্ষে। স্বাগতিক কিরগিজস্তানের র‌্যাংকিং ১০১। তাদের একধাপ নিচেই ফিলিস্তিন (১০২) আর বাংলাদেশের অবস্থান ১৮৮।

বাংলাদেশ জার্নাল/আইএইচ/এমজে

  • সর্বশেষ
  • পঠিত