ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

আঙুলে চোট নিয়ে ৬ সপ্তাহ মাঠের বাইরে সাকিব

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৪ মে ২০২৩, ১১:৪৮

আঙুলে চোট নিয়ে ৬ সপ্তাহ মাঠের বাইরে সাকিব
সাকিব আল হাসান । ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। দ্বিতীয় ওয়ানডেতে সতীর্থ মেহেদী হাসান মিরাজের বলে ক্যাচ নিতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। দ্রুতগতির বল সরাসরি তার আঙুলে আঘাত করে। তবে ঐ অবস্থায় পরে ব্যাটিং করতে দেখা যায় তাকে। কিন্তু চোট ছিল গুরুতর। সেই চোট তাকে ছিটকে দিয়েছে সিরিজ থেকে।

শনিবার রাতে (১৩ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বিসিবির ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেছেন, 'এক্সরে রিপোর্টে তার আঙুলে চিড় ধরা পড়েছে। স্বাভাবিকভাবেই তাকে শেষ ম্যাচে পাওয়া যাবে না। শুধু তাই নয়, চোটের কারণে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে।'

গত শুক্রবার চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ২য় ওয়ানডেতে ফিল্ডিং করার সময় ডান হাতের আঙুলে চোট পান সাকিব।

আয়ারল্যান্ডের ইনিংসের ৪৩ তম ওভারের ঘটনা। মেহেদী হাসান মিরাজের বলে জর্জ ডকরেলের এক সহজ ক্যাচ ছাড়েন সাকিব। কাভারে দাঁড়িয়ে থাকা সাকিব ক্যাচ ছাড়েন তো বটেই, চোট পান আঙুলে। ৯ ওভারে ৫৭ রান হজম করা সাকিব থাকেন উইকেটশুন্য। পরে ঐ চোট নিয়েই ব্যাটিং করেন সাকিব। ২৭ বলে ৫ চারে করেন ২৬ রান।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের এই সিরিজটি বাংলাদেশ খেলছে ইংল্যান্ডের চেমসফোর্ডে। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৩১৯ রান তাড়ায় ৩ উইকেটের দারুণ এক জয় পায় বাংলাদেশ।

তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ হবে আজ রোববার। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত