ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

৪৭ বছর পর ডেভিস কাপ জিতল ইতালি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩, ১৭:৫৯  
আপডেট :
 ২৭ নভেম্বর ২০২৩, ১৮:০৭

৪৭ বছর পর ডেভিস কাপ জিতল ইতালি
শিরোপা উদযাপন করলেন সিনাররা। সংগৃহীত ছবি

৪৭ বছর পর আবারও ডেভিস কাপের শিরোপা তুলে নিলেন ইয়ান্নিক সিনার এবং মাত্তেও আরনালদিরা। টেনিসের এই আসরের আগে ১৯৭৬ সালে শিরোপা জিতেছিল ইতালি। খরব এএফপি।

ডেভিস কাপের সবচেয়ে সফল দলগুলোর একটি অস্ট্রেলিয়া। মোট ২৮ বার তারা এই আসরের শিরোপা জিতেছে। সেই অস্ট্রেলিয়াকে ফাইনালে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা উদযাপন করলেন সিনাররা।

দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে নিজেদের অনুভূতির কথা জানান সিনার। তিনি বলেন, ‘এটি আমাদের সকলের জন্যই একটি অবিশ্বাস্য অনুভূতি। আমরা সত্যিই খুব খুশি।’

এটিপি ফাইনালসে নোভাক জোকোভিচের কাছে হারলেও ডেভিস কাপে নিজের পাঁচ ম্যাচেই মাঠ ছেড়েছেন জয় নিয়ে। এর মধ্যে সেমিফাইনালে জোকোভিচের বিপক্ষে এক দিনে জেতেন দুই ম্যাচ। তার কৃতিত্বেই হারের দোরগোড়া থেকে ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনাল থেকে সার্বিয়াকে বিদায় করে ফাইনালে পৌঁছে যায় ইতালি।

স্পেনের মালাগায় অনুষ্ঠিত ফাইনালে ইয়ান্নিক সিনার ৬-৩, ৬-০ গেমে বিধ্বস্ত করেন অ্যালেক্স ডি মিনাউরকে। অন্য ম্যাচে মাত্তেও আরনালদির সঙ্গে লড়াইটা জমিয়ে তুলেছিলেন অ্যালেক্সেই পপিরিন। তবে শেষ হাসিটা হেসেছেন আরনালদিই। পপিরিনকে হারিয়েছেন ৭-৫, ২-৬, ৬-৪ গেমে।

শেষ ২৩ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে হেরেছেন ২২ বছর বয়সী এই টেনিস তারকা। এটিপি ফাইনালের রাউন্ড রবিন পর্বে বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচকেও পরাজিত করেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত