ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

দিল্লির বিপক্ষে থাকছেন মুস্তাফিজ?

  স্পোটর্স ডেস্ক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৫:৪২  
আপডেট :
 ২৮ মার্চ ২০২৪, ১৫:৫৯

দিল্লির বিপক্ষে থাকছেন মুস্তাফিজ?
ছবি: সংগৃহীত

বিশাখাপত্তমের ব্যাটিং প্যারাডাইস উইকেটে কাটার মাস্টারকে দল থেকে বাদ দিতে পারে চেন্নাই সুপার কিংস! সেই সঙ্গে ইনজুরি কাটিয়ে লঙ্কান পেসার মাথিশা পাথিরানা স্কোয়াডে ফেরায় কপাল পুড়তে পারে টাইগার পেসারের। তবে বিশ্লেষকরা বলছেন দুই পেসারকেই মাঠে নামানো উচিত চেন্নাইয়ের।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যেনো বদলে গেছেন মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের হয়ে প্রথম ম্যাচে চার উইকেট নিয়ে দলকে জেতানোর পর, দ্বিতীয় ম্যাচেও নিয়েছেন গুরুত্বপূর্ণ দুইটি উইকেট। এখন পর্যন্ত আইপিএলে সর্বোচ্চ উইকেট নিয়ে পার্পেল ক্যাপ নিজের দখলে রেখেছেন এই টাইগার পেসার।

আইপিএলের শুরুতেই মুস্তাফিজকে নিয়ে নিজেদের পরিকল্পনার কথা জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ড্যারেন ব্রাভো। সেই সঙ্গে লঙ্কান পেসার মাথিশা পাথিরানা ইনজুরিতে পড়ায় প্রথম ম্যাচেই চেন্নাই একাদশে জায়গা পান কাটার মাস্টার। সুযোগ পেয়েই করেন বাজিমাত। চার উইকেট নিয়ে হয়ে যান ম্যাচ সেরা।

অথচ গেল আইপিএলে মাঠে ফিল্ডিং সাজানো নিয়ে ফিজের সমালোচনা করেছিলেন দিল্লি ক্যাপিটালসের টেকনিক্যাল ডিরেক্টর সৌরভ গাঙ্গুলী। তবে ডেথ ওভারে মুস্তাফিজকে কিভাবে ব্যবহার করতে হয় তা দেখিয়ে দিলো মাহেন্দ্র সিং ধোনীর চেন্নাই। চিপক স্টেডিয়ামের পিচে বেশ কার্যকরী কাটার মাস্টার, যার সুফল পেয়েছে আইপিএলের বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের একাদশে ফিরেছেন পাথিরানা। তাতেই শঙ্কা জেগেছে হয়তো পরের ম্যাচে চেন্নাই একদশ থেকে বাদ পড়তে পারেন মুস্তাফিজ। কারণ, চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ হবে বিশাখাপত্তমে। যে ভেন্যুতে আগামী রোববার (৩১ মার্চ) দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে সিএসকে।

ভারতের অন্যতম ভালো ব্যাটিং পিচ ধরা হয় বিশাখাপত্তমকে। তাই এই ম্যাচে দুই ওভারসিস পেসার মাঠে নামাতে নাও পারে চেন্নাই। সেক্ষেত্রে একজনকে বাদ দিয়ে বাড়তি ব্যাটার মাঠে নামাবে দলটি। তবে বিশ্লেষকরা বলছেন, দুই পেসারকেই মাঠে নামানো উচিত চেন্নাইয়ের। সেক্ষেত্রে দল থেকে ছিটকে যেতে পারেন থিকসানা ও ডারেল মিচেলের যে কোনো একজন।

আইপিএলে যাওয়ার আগে জাতীয় দলের জার্সিতে ভালো ফর্মে ছিলেন না ফিজ। কিন্তু চেন্নাইয়ের জার্সি গায়ে দিয়েই বদলে যান সাতক্ষীরা সায়ানাইড। প্রথম দুই ম্যাচের পারফরম্যান্সের পর ভারতের সাবেক ক্রিকেটাররাও প্রশংসায় ভাসাচ্ছেন ফিজ'কে। পরের ম্যাচগুলোতে ফর্মের এই ধারা ফিজ অব্যাহত রাখতে পারেন কি না সেটাই এখন দেখার। চলতি আইপিএলে ২ ম্যাচে ৭.৩৭ ইকোনোমিতে ৬ উইকেট নিয়েছে মুস্তাফিজুর রহমান।

  • সর্বশেষ
  • পঠিত